ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০ ১০ মাঘ ১৪২৬
ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০

নারায়ণগঞ্জে খোলা বাজারে কোটি টাকার বন্ডেড সুতা জব্দ
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ০৯.১২.২০১৯ ১২:০৭ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 72

নারায়ণগঞ্জের টানবাজারে একটি সুতার গুদামে খোলাবাজারে অবৈধভাবে বিক্রির অভিযোগে প্রায় এক কোটি টাকা মূল্যের ১০ টন বন্ডেড সুতা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগের কাস্টমস বন্ড কমিশন। রোববার দুপুরে টানবাজারের বিসমি ইয়ার্ন ট্রেডিংয়ের স্বত্বাধিকারী হাজী বিল্লাল হোসেনের গোডাউনে অভিযান চালিয়ে এসব সুতা জব্দ করা হয়।
ঢাকা ও নারায়ণগঞ্জ সিআইডি পুলিশের সহায়তায় কাস্টমস বন্ড কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন। এ সময় উপস্থিত ছিলেন শুল্ক ও গোয়েন্দা বিভাগের কাস্টমস বন্ড ঢাকা কার্যালয়ের উপপরিচালক রেজভি আহমেদ, সহকারী কমিশনার আল আমিন, শরীফ মোহাম্মদ ফয়সাল, আক্তার হোসেনসহ অনেকে।
কাস্টমস ও বন্ড কমিশনার ঢাকা কার্যালয়ের উপ-কমিশনার রেজভি আহমেদ জানান, গাজীপুর জেলার টঙ্গী উপজেলার ভাদাম এলাকায় অবস্থিত সুপ্রভো কম্পোজিট নিট কারখানায় সুতা বা কাপড় তৈরির জন্য শুল্ক মুক্ত সুবিধায় এসব সুতা আনা হয়েছে। এসব
সুতা দিয়ে কাপড় তৈরি করে বিদেশে রফতানি করার কথা। কিন্তু সুপ্রভো কম্পোজিট নিট কারখানা বন্ড চুক্তি ভঙ্গ করে অবৈধভাবে নারায়ণগঞ্জের বিসমি ইয়ার্ন ট্রেডিংয়ের কাছে এসব সুতা খোলা বাজারে বিক্রি করে দিয়েছে। যা বন্ডের আইন অনুযায়ী সম্পূর্ণ অবৈধ ও চোরাচালানের সামিল। তিনি বলেন, এসব সুতা জব্দ করে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে। পরবর্তীতে তদন্ত করে আরও কি পরিমাণ সুতা তারা খোলাবাজারে বিক্রি করেছে তা যাচাই-বাছাই করে ফৌজদারি আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।
কাস্টমস বন্ড কার্যালয়ের সহকারী কমিশনার আল আমিন জানান, আমাদের কাছে দীর্ঘ দিন ধরে অভিযোগ ছিল কিছু অসাধু ব্যবসায়ী শুল্কমুক্ত সুবিধায় কাঁচামাল হিসেবে সুতা আমদানি করে তা খোলা বাজারে বিক্রি করে দিয়ে দেশীয় শিল্পকে ক্ষতিগ্রস্ত করে আসছিল। এমন অভিযোগের প্রেক্ষিতে আমরা সেখানে অভিযান চালাই।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]