ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০ ১০ মাঘ ১৪২৬
ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০

ফিটনেসবিহীন গাড়িকে জ্বালানি না দিতে বিআরটিএর নির্দেশনা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ০৮.১২.২০১৯ ১১:৫৫ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 57

লাইসেন্স ও ফিটনেসবিহীন গাড়িতে জ্বালানি তেল না দিতে দেশের সব পেট্রল পাম্পকে চিঠি দিচ্ছে পরিবহন নিয়ন্ত্রক সংস্থা ‘বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। গত কয়েক দিন ধরে বিআরটিএ-এর সংশ্লিষ্ট বিভাগ থেকে এমন চিঠি দেওয়া হচ্ছে। রোববার সংস্থাটির পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. লোকমান হোসেন মোল্লা বিষয়টি নিশ্চিত করেন।
বিআরটিএ পরিচালক বলেন, ‘ফিটনেসবিহীন গাড়িতে জ্বালানি তেল সরবরাহ না করতে আদালতের নির্দেশনা রয়েছে। সেই নির্দেশ পেয়ে আমরা দেশের সব পেট্রল পাম্পকে চিঠি দিচ্ছি। বিষয়টি নিয়ে কয়েকদিন আগে সংশ্লিষ্টদের নিয়ে বৈঠকও হয়েছে। এরপর পর্যায়ক্রমে সবাইকে চিঠি দেওয়া হচ্ছে।
এর আগে, ২৩ মার্চ একটি ইংরেজি দৈনিকে ‘নো ফিটনেস ডকস, ইয়েট রানিং’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি আমলে নিয়ে স্বতঃপ্রণোদিত হয়ে ২৭ মার্চ রুল জারি করেন উচ্চ আদালত। একই সঙ্গে ঢাকাসহ সারা দেশে ফিটনেসবিহীন ও নিবন্ধনহীন যানবাহনসহ লাইসেন্সহীন চালকের তথ্য প্রতিবেদন আকারে আদালতে দাখিল করতে নির্দেশ দেওয়া হয়। রুলে ফিটনেস ও নিবন্ধনহীন যান চলাচল ও লাইসেন্স ছাড়া যান চলাচল বন্ধে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়। পাশাপাশি সংবিধানের ৩২ অনুচ্ছেদ অনুযায়ী জীবন ও ব্যক্তির বাঁচার অধিকার রক্ষায় মোটরযান অধ্যাদেশ ১৯৮৩-এর বিধান বাস্তবায়নের নির্দেশ কেন দেওয়া হবে না, তাও জানতে চান আদালত।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]