ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০ ১০ মাঘ ১৪২৬
ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০

দিল্লিতে কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড নিহত ৪৩
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ০৯.১২.২০১৯ ১২:১৫ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 36

ভারতের রাজধানী শহর দিল্লির একটি কারখানায় আগুন লেগে অন্তত ৪৩ জনের মৃত্যু হয়েছে। নিহতদের বেশিরভাগই কারখানাটির শ্রমিক। এতে আহত হয়েছে আরও ২৫ জন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।
রোববার স্থানীয় সময় ভোর ৫টার দিকে মধ্য দিল্লির ঘনবসতিপূর্ণ রাণী ঝাঁসি সড়কের আনাজ মন্ডি এলাকায় এই ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও দিল্লি ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ভোরবেলায়
ছয়তলা ওই বাড়িটিতে আগুন লাগে। বিল্ডিংটি আসলে কারখানা হিসেবে ব্যবহৃত হতো। সেই সময় কারখানার ভেতরই ঘুমাচ্ছিলেন শ্রমিকরা। আচমকা আগুনের স্ফুলিঙ্গে ঘুম ভাঙে তাদের। চোখ খুলেই দেখেন দাউদাউ করে জ্বলছে সেখানে মজুদ রাখা জিনিসপত্র।
ফায়ার সার্ভিস জানিয়েছে, জরুরি সেবার ফোন পেয়ে কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট। কিন্তু ধোঁয়া আর কুয়াশায় জনবহুল এলাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে রীতিমতো হিমশিম খেতে হয় ফায়ার সার্ভিসের কর্মীদের। পরে আরও ১২টি ইউনিট এসে পৌঁছায় সেখানে। ফায়ার সার্ভিসের মোট ২৭টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। প্রায় ৫০ জন বাসিন্দাকে ওই বাড়ি থেকে উদ্ধার করা সম্ভব হয়েছে।
ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানান, অগ্নিদগ্ধ প্রায় ২০ জনকে স্থানীয় রাম মনোহর লোহিয়া হাসপাতাল ও হিন্দু রাও হাসপাতালে ভর্তি করা হয়েছে। সড়ক বন্ধ ছাড়াও ট্রাফিক পুলিশ সর্বসাধারণকে রাণী ঝাঁসি উড়ালসড়ক (ফ্লাইওভার) ব্যবহার না করার নির্দেশ দিয়েছে।
এক টুইট বার্তায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করছেন। আহতদেরও যথাযথ চিকিৎসা দেওয়া হচ্ছে।
তবে আগুনের উৎস বা কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি বলে জানিয়েছে দেশটির গণমাধ্যমগুলো।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]