ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১ জুন ২০২০ ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার সোমবার ১ জুন ২০২০

স্কুল মাঠের মাটি কেটে নিলেন প্রধান শিক্ষক!
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ০৯.১২.২০১৯ ১২:২৩ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 56

কুড়িগ্রামের ফুলবাড়ীতে কুরুষাফেরুষা খন্দকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর রহমানের বিরুদ্ধে ওই বিদ্যালয় মাঠের মাটি কেটে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। স্থানীয়দের অভিযোগ, শুধু মাঠের মাটি নয় বিদ্যালয় প্রাঙ্গণের গাছের ডালও কেটে নিয়ে গিয়েছেন ওই প্রধান শিক্ষক। তবে প্রধান শিক্ষকের দাবি, তিনি বিদ্যালয় মাঠ সংলগ্ন জমি থেকে মাটি কেটে নিলেও ওই জমি তার পৈতৃক সম্পত্তি যা বিদ্যালয়ের নামে দান করা হয়নি। শনিবার সরেজমিন দেখা গেছে, বিদ্যালয় মাঠের দক্ষিণ পাশ থেকে মাটি কেটে ট্রলি ভর্তি করে নিজের পতিত জমি ভরাট করার কাজে নিয়ে যাচ্ছেন প্রধান শিক্ষকের শ্রমিকরা। মাটি কেটে নেওয়ায় বিদ্যালয় মাঠটি আরও ছোট হয়ে যাওয়ার পাশাপাশি মাঠের পাশে গর্তের সৃষ্টি হয়েছে। প্রধান শিক্ষকের এমন কর্মকাÐে বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেন।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিলন ইসলাম জানান, প্রধান শিক্ষক শুধু মাঠের মাটি কেটে নিয়ে যাননি, একটি মাত্র বট গাছ সেটিও কাটার চেষ্টা করেছেন। এলাকাবাসীর চাপে গাছটি কাটতে না পারলেও গাছের সম্পন্ন ডাল-পালা কেটে বাড়িতে নিয়ে গেছেন। বিষয়টি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে জানানো হয়েছে।
হাফিজুর রহমান বলেন, বিদ্যালয়টি যে জমিতে অবস্থিত তা একই দাগে ৪০ শতক রয়েছে। কিন্তু আমার বাবা ওই দাগ থেকে ৩৩ শতক জমি বিদ্যালয়ের নামে লিখে দিয়েছেন। বাকি ৭ শতক জমি থেকে আমি মাটি কেটেছি যা বিদ্যালয়ের সম্পত্তি নয় বরং আমার পৈতৃক সম্পত্তি। ঊর্ধŸতন কর্তৃপক্ষের নির্দেশে বর্তমানে মাটি কাটা বন্ধ রেখেছেন বলেও জানান ওই প্রধান শিক্ষক।
ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল করিম জানান, বিষয়টি জানার পর শিক্ষককে মাটি কাটা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]