ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০ ১০ মাঘ ১৪২৬
ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০

ফাইনালের মহড়ায় সাইফদের হার
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 31

এসএ গেমসে ছেলেদের ক্রিকেটে ফাইনাল নিশ্চিত হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার। সোনারপদক জয়ের লড়াইয়ে আজ লড়বে নেপালের কীর্তিপুরে ত্রিভুবন স্টেডিয়ামে। তার আগে রোববার লিগপর্বের শেষ ম্যাচে একই ভেন্যুতে মুখোমুখি হয় দু’দল। ফাইনালের মহড়ায় সাইফ হাসানের নেতৃত্বে খেলতে নেমে পাত্তাই পায়নি বাংলাদেশ দল। লাল-সবুজদের ১৫০ রানের সংগ্রহ শ্রীলঙ্কা টপকে গেছে ৯ উইকেট এবং ২৩ বল হাতে রেখেই।
বাংলাদেশ খেলতে নেমেছিল অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে ছাড়া। ছিলেন না হার্ড হিটার সৌম্য সরকারও। দলের সেরা দুই তারকার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন সাইফ, দেন নেতৃত্ব এবং ব্যাটিংয়ে নামেন ওপেনিংয়ে। কিন্তু ব্যর্থ ব্যাট হাতে, সাজঘরে ফেরেন ৪ রান করতেই। আরেক ওপেনার নাঈম শেখ দলপতির পিছু নেন ব্যক্তিগত ৬ রানে। নাঈমের সমান সংখ্যক রান করতে ড্রেসিং রুমে আফিফ হোসেন।
এতে ৪.১ ওভারে মাত্র ২১ রানে ৩ উইকেট খুঁইয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। দলকে খাদের কিনারা থেকে টেনে তুলেন মাহিদুল ইসলাম অঙ্কন ও ইয়াসির আলি। দুজনে ৬৬ বল খেলে গড়ে তুলেন ৮০ রানের জুটি। মাহিদুল ৪৪ রানে ফেরার পর হাফসেঞ্চুরির কোটা স্পর্শ করেন ইয়াসির, আউট হন ৫১ রানে। এরপর জাকির হাসানের (২০) ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫০ রানের লড়াকু পুঁজি পায় বাংলাদেশ।
কিন্তু লাল-সবুজ দলের বোলারদের লড়াই গড়ে তোলার কোনো সুযোগই দিলেন না পাথুম নিসানকা (৬৭) এবং লাসিথ ক্রসপুলে (৭৩)।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]