ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২২ ফেব্রুয়ারি ২০২০ ৯ ফাল্গুন ১৪২৬
ই-পেপার শনিবার ২২ ফেব্রুয়ারি ২০২০

ডিসেম্বরেই পুরান ঢাকায় চক্রাকার বাস
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯, ৩:৫৯ পিএম আপডেট: ২৯.১২.২০১৯ ৬:০২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 75

রাজধানীর পুরান ঢাকা এলাকায় বিআরটিসির চক্রাকার বাস সার্ভিস চালু করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। চলতি মাসের শেষ সপ্তাহের মধ্যেই এ সেবা চালু হবে বলে জানান তিনি।

সোমবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগরভবনে বাস রুট রেশনালাইজেশন বিষয়ে গঠিত স্টিয়ারিং কমিটির সভা ১১তম সভা শেষে সাঈদ খোকন এসব কথা বলেন।

পুরান ঢাকা কেন্দ্রিক চক্রকার বাসের রুট হবে সদরঘাট থেকে ধোলাইখাল ও স্টাফ কোয়াটার হয়ে রামপুরা পর্যন্ত। রামপুরা থেকে আবার একই রুটে সদরঘাটে বাসটি ফিরে আসবে।

ডিএসসিসির মেয়র বলেন, পুরোনো ঢাকায় জনসাধারণের চলাচল নির্বিঘ্ন করতে বিআরটিসির বাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাতে করে এই এলাকার লোকজন দ্রুত সময়ে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে পারে। তিনি বলেন, এটা পরীক্ষামূলকভাবে চালানো হবে। যদি সফলভাবে সম্পন্ন করা যায় তাহলে স্থায়ীভাবে চক্রাকার বাস সার্ভিস হিসেবে দীর্ঘমেয়াদিভাবে এই রুটে এটা চালানো হবে।

সাঈদ খোকন বলেন, ৬টি কোম্পানির মধ্য দিয়ে ২০ থেকে ২২টি রুটে রেশনালাইজেশন করার মধ্য দিয়ে বাসগুলো পরিচালনা করবে। মার্চ মাস নাগাদ এই সংখ্যা চূড়ান্ত করতে যাচ্ছি। পরামর্শক প্রতিষ্ঠান এ নিয়ে কাজ করছে। গণপরিবহনের শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য গঠিত কমিটি আর কয়েক মাসের মধ্যেই কার্যক্রম পূর্ণ গতিতে চালু করবে বলেও জানান তিনি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]