ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০ ১০ মাঘ ১৪২৬
ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০

বঙ্গবন্ধু বিপিএল শুরু আজ
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯, ১১:২৯ এএম | অনলাইন সংস্করণ  Count : 159

বিপিএল ইতিহাসে সবচেয়ে জাকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানেই উৎসবের শুরু। সেদিনই নিজের আগমনী বার্তা দিয়ে উৎসবের রং ছরিয়েছে বঙ্গবন্ধু বিপিএল ২০১৯। শুধু অপেক্ষা ছিল মাঠের খেলাটা শুরু হওয়ার।

আর কিছুক্ষনের মধ্যেই মাঠে গড়াবে এবারের আসরের প্রথম খেলা। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডারের উদ্বোধনী ম্যাচ দিয়ে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসর বঙ্গবন্ধু বিপিএল টি২০ শুরু হচ্ছে আজ। ঢাকা, চট্টগ্রাম ও সিলেট ঘুরে ৩৯ দিনের এই ক্রিকেট উৎসবে লড়বে সাতটি দল। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দুপুর দেড়টায় শুরু হবে প্রথম ম্যাচ। এ ভেন্যুতেই সন্ধ্যা সাড়ে ৬টায় কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স খেলবে দিনের দ্বিতীয় ম্যাচ। ম্যাচ দুটো সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন ও মাছরাঙা টেলিভিশন।

নতুন আঙ্গিকে আয়োজিত এই আসরে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট থেকে সরে এসেছে বিসিবি। ফ্র্যাঞ্চাইজি লিগ না হওয়ায় প্রতিটি দলের সঙ্গে একজন করে পরিচালক টিম ডিরেক্টরের দায়িত্ব পালন করবেন। ঢাকার টিম ডিরেক্টর গাজী গোলাম মুর্তজা, চট্টগ্রামের জালাল ইউনুস, খুলনার খালেদ মাহমুদ সুজন, রংপুরের এনায়েত হোসেন সিরাজ, কুমিল্লার নাঈমুর রহমান দুর্জয় ও সিলেটের তানজিল চৌধুরী। রাজশাহীর টিম ডিরেক্টর ছিলেন এনায়েত হোসেন সিরাজ। আর আকরাম খান ছিলেন রংপুরের টিম ডিরেক্টর। তিনিই রংপুর দলটাকে গুছিয়েছেন। তাই আকরাম খানকে রংপুরের সঙ্গেই রেখে দেওয়ার ইচ্ছা সিরাজের। রংপুরের সঙ্গে থাকলে তাকে নতুন পদবি দেওয়া হবে। আকরাম রাজি থাকলে রাজশাহী রয়্যালসের টিম ডিরেক্টর করে দেওয়ার পরিকল্পনা আছে বিপিএল গভর্নিং কাউন্সিলের। আজ রাজশাহীর টিম ডিরেক্টর ঠিক করা হবে বলে জানান বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

এবারের খেলা আন্তর্জাতিক মানের প্রডাকশন করতে সব ধরনের টেকনোলজিও ব্যবহার করা হবে। এ ছাড়া বিপিএলকে জুয়াড়িদের হাত থেকে বাঁচাতে প্রতিটি দলের সঙ্গে অ্যান্টিকরাপশন ইউনিট থেকে একজন করে কর্মকর্তা নিয়োগ দিয়েছে বিসিবি। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, অ্যান্টিকরাপশন কর্মকর্তাদের সবাই হবেন সাবেক সেনা কর্মকর্তা। গতকাল বিসিবি এসিইউ কর্মকর্তারা প্রতিটি দলকে ব্রিফও করেছেন।

ঘরোয়া লিীগের সবচেয়ে বড় এ আসরে এবার মোট ৪৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে। তার মধ্যে প্রথম ৪২টি ম্যাচ লিগ পর্বে এবং বাকি চারটি প্লে-অফ রাউন্ডে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের সেরা চারটি দল একটি এলিমিনেটর ও দুটি কোয়ালিফায়ারে লড়বে। পরবর্তীতে দুটি দলের মধ্যে আগামী ১৭ জানুয়ারি ফাইনাল অনুষ্ঠিত হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]