ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০ ১০ মাঘ ১৪২৬
ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০

সংগ্রাম অফিস ভাঙচুর, গেটে তালা
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯, ১১:১৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 382

মানবতাবিরোধী অপরাধে ফাঁসিতে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া কাদের মোল্লাকে ‘শহীদ’আখ্যা দিয়ে সংবাদ প্রকাশ করেছে জামায়াতে ইসলামের পরিচালিত পত্রিকা দৈনিক সংগ্রাম। এর প্রতিবাদে শুক্রবার সন্ধ্যায় পত্রিকাটির অফিসে ভাঙচুর চালানো হয়। মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠনের নেতাকর্মীরা এ ভাঙচুর চালায় বলে জানা যায়। পরে তারা পত্রিকার প্রধান গেটে তালা লাগিয়ে দেন।

জানা যায়, সন্ধ্যার পরে স্লোগান দিয়ে বড় মগবাজারের সংগ্রাম অফিসে যায় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। তারা অফিসের চেয়ার, টেবিল, দরজা, জানালাসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে। এরপর পত্রিকাটির সম্পাদক আবুল আসাদের রুমেও ভাঙচুর চালায় তারা। এ সময় সম্পাদক অবরুদ্ধ হয়ে যায়। তাকে হাতিরঝিল থানা পুলিশ এসে হেফাজতে নেয়।


মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাহমুদ বলেন, ‘আমরা অফিসের ভেতরে জামায়াত ও শিবির পরিচালনার নানা কাগজ পেয়েছি। এসব দেখে নিয়মতান্ত্রিকভাবে পত্রিকার সম্পাদককে আমরা পুলিশে দিয়েছি।’

সংগ্রামে কর্মরত সাংবাদিকরা জানান, প্রথমে তারা বাইরে বিক্ষোভ করে। একপর্যায়ে জোর করে অফিসের ভেতরে ঢুকে পড়েন। কক্ষগুলোতে ভাঙচুর চালায়। এরপর সম্পাদককে তার রুমের বাইরে এনে টিভি সাংবাদিকদের ক্যামেরার সামনে দাঁড় করিয়ে জাতির কাছে ক্ষমা চাইতে বলা হয়। তখন তিনি ‘শহীদ’শব্দটি ব্যবহারের জন্য দুঃখ প্রকাশ ও ক্ষমা চান।

মুক্তিযোদ্ধা মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন,‘স্বাধীনতাবিরোধী জামায়াত শিবিরের মুখপাত্র দৈনিক সংগ্রাম কুখ্যাত যুদ্ধাপরাধী কসাই কাদের মোল্লাকে শহীদ আখ্যা দিয়ে প্রথম পাতায় সংবাদ পরিবেশন করেছে। মুক্তিযুদ্ধ মঞ্চ এমন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। যুদ্ধাপরাধ মামলায় ফাঁসির সাজাপ্রাপ্ত রাজাকার কাদের মোল্লার পক্ষে অবস্থান নেওয়ার অপরাধে সম্পাদক আবুল আসাদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।’

অফিস ভাঙচুর চালানোর পরে বাইরে এসে পত্রিকা পুড়িয়ে প্রতিবাদ জানায় মুক্তিযুদ্ধ মঞ্চ। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]