ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০ ১০ মাঘ ১৪২৬
ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০

অস্ট্রেলিয়ার বড় লিড
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: রোববার, ১৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 27

মার্নাস লাবুশানের ব্যাটে রানের ফোয়ারা ছুটছে, শনিবারও হাফসেঞ্চুরি পেয়েছেন তিনি। হাফসেঞ্চুরি পেয়েছেন জো বার্নস। এরপরও দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার পারফরম্যান্স ঠিক প্রত্যাশিত মাত্রা পায়নি। পার্থ টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৬৭ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে তারা, হারিয়েছে ৬ উইকেট। এরপরও অবশ্য চালকের আসনে টিম পেইনের দল। এরইমধ্যে যে বড়সড় লিড পেয়ে গেছে তারা। নির্দিষ্ট করে বললে, ৪১৭ রান।
প্রথম ইনিংসটাই মূলত অস্ট্রেলিয়াকে এমন শক্ত অবস্থানে দাঁড় করিয়েছে। লাবুশানের সেঞ্চুরিতে ৪১৬ রান তুলেছিল তারা। জবাব দিতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ১৬৬ রানেই অলআউট হয়েছে নিউজিল্যান্ড। ২৫০ রানে এগিয়ে থাকায় চাইলে কিউইদের ফলোঅন করাতে পারতো অজিরা। কিন্তু তারা সেই পথে হাঁটেনি। নিজেরাই নেমে পড়ে ব্যাট হাতে। ডেভিড ওয়ার্নার (১৯) আর বার্নসের ব্যাটে শুরুটা ভালোই ছিল। ভালো শুরুটাকে আরও ভালো পর্যায়ে নিয়ে যান লাবুশানে। এ পর্যায়ে অজিদের রান ছিল ১ উইকেটে ১৩১। তখনই ওয়েগনারের শিকার হয়ে বিদায় নেন ৫০ রান করা লাবুশানে। এরপরই খেই হারায় স্বাগতিকরা।
দ্রুতই বিদায় নেন ৫৩ রান করা বার্নস, এরপর স্টিভ স্মিথ, ট্রাভিস হেড আর পেইন। ২৯ রানের ব্যবধানে ৫ উইকেট হারায় অস্ট্রেলিয়া। স্বাগতিকদের এই দুর্ভোগের নেপথ্যে ছিলেন ৪ উইকেট নেওয়া টিম সাউদি।
দিবা-রাত্রির এই টেস্টে এর আগে দিনের শুরুতে অস্ট্রেলিয়ার বোলারদের দাপটে তটস্থ ছিল নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরাও। ৫ উইকেটে ১০৯ রান নিয়ে দিন শুরু করা অতিথিরা ৫৫ রান যোগ করেই অলআউট হয়। ৬৬ রান নিয়ে দিন শুরু করা টেলর আউট হন ৮০ রানে।










সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]