ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০ ১০ মাঘ ১৪২৬
ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০

শ্রদ্ধার ফুল আঁধারে উধাও!
নিজস্ব প্রতিবেদক, সিলেট
প্রকাশ: রোববার, ১৫ ডিসেম্বর, ২০১৯, ৩:২৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 264

সিলেটে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শনিবার সকালে শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি ফুলেল শ্রদ্ধা জানান হাজারও মানুষ। সারাদিনই শ্রদ্ধা জানানো হয়। আর শ্রদ্ধার সে পুষ্পাঞ্জলি থরে থরে সাজিয়ে রাখা হয়েছিল শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধের বেদীতে।

শনিবার দিন, সন্ধ্যা গড়িয়ে রাত হয়। সেই রাতের আঁধারে ফুলগুলো হঠাৎ উধাও হয়! কয়েকজন নাট্যকর্মী বুদ্ধিজীবী স্মৃতিসৌধের শূন্য বেদী দেখে খোঁজ করতে থাকেন। একসময় সিলেট নগরীর জেলরোড এলাকার একটি ফুলের দোকানে গিয়ে ফুলের সন্ধান পাওয়া যায়। আর সেই সঙ্গে বেরিয়ে আসে মূল রহস্য। শহীদ মিনারের নিরাপত্তাকর্মী আফতাব আলীই এমন কাণ্ড ঘটিয়েছেন।

খবর পেয়ে রাত সাড়ে ১২টার দিকে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানার ওসি মো. সেলিম মিয়া ফোর্স নিয়ে মাধুরী পুষ্পালয় নামে ওই ফুলের দোকানে অভিযান চালান। এসময় ওই দোকান থেকে প্রায় ৩০টির মতো ফুলের ঢালা উদ্ধার করা হয়।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে এসএমপি’র কোতোয়ালি থানার ওসি সেলিম মিয়া সময়ের আলোকে জানান, বুদ্ধিজীবী স্মৃতিসৌধে দেয়া ফুল বিক্রির সংবাদ পেয়ে পুলিশ অভিযান চালিয়ে প্রায় ৩০টি ফুলের ঢালা উদ্ধার করে স্মৃতিসৌধে নিয়ে আবারও আগের স্থানে রাখা হয়েছে। মাধুরী পুস্পালয়ের মালিক প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। শহীদ মিনারের নিরাপত্তাকর্মী আফতাব আলী রাত ১১টার দিকে তার কাছে প্রতিটা ফুলের ঢালা ১৫ টাকা দরে বিক্রি করেছেন।

তিনি আরও বলেন, এ বিষয়ে তারা আফতাব আলীর বিরুদ্ধে প্রশাসনিকভাবে রিপোর্ট করবেন। এছাড়া শহীদ মিনারের অথরিটি হিসেবে বিষয়টি সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে অবহিত করা হয়েছে। তিনি এ ব্যাপারে পদক্ষেপ নেবেন বলে আশ্বস্থ করেছেন।

এ ব্যাপারে সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট’র সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত সময়ের আলোকে বলেন, শনিবার শহীদ বুদ্ধিজীবী দিবস ছিল। দিবসটি উপলক্ষে সারাদেশের মতো সিলেটে সর্বস্তরের জনসাধারণ শ্রদ্ধা জানিয়েছেন। সেই শ্রদ্ধার ফুল দিন শেষ হবার আগেই সরিয়ে বিক্রি করা অবশ্যই দুঃখজনক।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]