ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১

সুবর্ণ জয়ন্তী
নবীন-প্রবীণদের মিলনমেলায় উজ্জ্বল তিতুমীর কলেজ
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯, ৯:৩৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 120

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি তিতুমীর কলেজের পঞ্চাশ বছর পূর্তি উদযাপিত হয়েছে। সুবর্ণ জয়ন্তীর আয়োজনে যোগ দিতে কলেজ প্রাঙ্গণ মুখরিত হয় সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পদচারনায়। শনিবার সকাল থেকেই নবীন-প্রবীণদের মিলেনমেলায় কলেজ ক্যাম্পাস মুখরিত হয়ে উঠে।

সুবর্ণ জয়ন্তী উৎসব বেলুন উড়িয়ে উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম এবং বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। উদ্বোধনী পর্বে পঞ্চাশ বছর পূর্তি উৎসবের আয়োজকদের ধন্যবাদ জানান কলেজের সাবেক শিক্ষার্থী ও বতর্মানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

উদ্বোধনী পর্বে পঞ্চাশ বছর পূর্তি উৎসবের আয়োজকদের ধন্যবাদ জানান কলেজের সাবেক শিক্ষার্থী ও বতর্মানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, কলেজে আসলে তার অনেক স্মৃতি মনে পড়ে। প্রতি বছর এ ধরনের পুনর্মিলনীর আয়োজন করার অনুরোধ করেন তিনি।

একটা মাত্র ভবন ছিল সেটাও গোডাউনের মতো। সেগুলো পরিষ্কার করে ক্লাস করার উপযোগী করে তোলা… সেই কলেজ। ৭৩ সালে আমি যখন ফাইনাল ইয়ারে তখন পাঁচশ বা সাড়ে পাঁচশর মতো ছাত্র। সেই কলেজ আজ কত এগিয়ে গেছে। অনেক কীর্তিমান এই কলেজ থেকে পাশ করে বেরিয়ে গেছে।

প্রতি বছর যদি আমরা একবার করে মিলিত হতে পারি সেটা সবার জন্যই ভালো হবে। সত্তর বছর বয়স হয়ে গেছে। দিন মনে হয় আর বেশি পাব না, আর কয়বার এখানে আসতে পারব জানি না। যে ক’বছর বাঁচি আমরা সবাই এক সাথে হই।”

নতুন প্রজন্মকে মানুষের কল্যাণে রাজনীতি করার আহ্বান জানান অনুষ্ঠানের প্রধান অতিথি গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, সুন্দর বাড়ি-গাড়ি, কোটি কোটি টাকা আর বড় পদ পাওয়ার নাম রাজনীতি নয়।

রাজনীতির সংস্কৃতি হবে আত্মোৎসর্গের, মানুষের কাজে নিজেকে উৎসর্গ করা আর নিজের যা কিছু আছে তা সবার মাঝে বিলিয়ে দেওয়ার। এই কলেজের শিক্ষক, ছাত্র, সুধীজন সবার কাছে বিনয়ের সাথে প্রার্থনা- একটা অবনতিকর অবস্থা থেকে জাতিকে ফিরিয়ে আনতে হবে। নৈতিকতা এবং মূল্যবোধের যে অবক্ষয় হয়েছে সেখান থেকে যদি আমরা ফিরে আসতে না পারি তাহলে আমাদের সভ্যতা ধ্বংস হয়ে যাবে।

অনুষ্ঠানে কলেজের পরিসর বাড়াতে কিছু জমির ব্যবস্থা নিতে পূর্তমন্ত্রীর কাছে অনুরোধ জানানো হয়। বিষয়টি বিবেকচনার আশ্বাস দেন মন্ত্রী শ ম রেজাউল করিম।

অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ অধ্যাপক আশরাফ হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া বক্তব্য রাখেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]