ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৪ আশ্বিন ১৪২৯
ই-পেপার শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২

গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী আশরাফুল আলম
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ৩১ ডিসেম্বর, ২০১৯, ৬:০৭ পিএম আপডেট: ৩১.১২.২০১৯ ৬:১৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 557

গণপূর্ত অধিদফতরের নতুন প্রধান প্রকৌশলী হিসেবে নিয়োগ পেয়েছেন রংপুর গণপূর্ত জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এবং বিসিএস গণপূর্ত ক্যাডারের ১৫তম ব্যাচের মেধা তালিকায় প্রথম স্থান অধিকারী মো. আশরাফুল আলম। তাকে চলতি দায়িত্বে এই নিয়োগ দিয়ে মঙ্গলবার গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে। এর ফলে গণপূর্ত অধিদপ্তরে জেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের উদাহরণ পূণঃপ্রতিষ্ঠিত হলো। কারন এর আগের প্রধান প্রকৌশলী নিয়োগে চারজনের জেষ্ঠতা লঙ্ঘিত হয়েছিল।

সরকারে গ্রেড-১-এ পদে থাকা গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. সাহাদাত হোসেন ৩১ ডিসেম্বর অবসরোত্তর ছুটিতে (পিআরএল) গেছেন। সাহাদাত হোসেনের স্থলাভিষিক্ত হলেন আশরাফুল আলম। বিদায়ী প্রধান প্রকৌশলী চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়ার চেষ্টা করলেও শেষ পর্যন্ত সফল হননি।

নতুন নিয়োগ পাওয়া প্রধান প্রকৌশলী মো. আশরাফুল আলম সহকারী প্রকৌশলী হিসেবে ১৯৯৫ সালের ১৫ নভেম্বর চাকরিতে যোগদান করার পর তিনি ঝিনাইদহ জেলায় উপবিভাগীয় প্রকৌশলী, বগুড়া, রাজশাহী, শেরেবাংলা নগরে দায়িত্ব পালন করেছেন। নির্বাহী প্রকৌশলী হিসেবে শেরেবাংলা নগর (ডিভিশন-১), গাইবান্ধা, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ (ঢাকা-ডিভিশন-১), মেডিকেল ডিভিশনে দায়িত্ব পালন করেন তিনি। এরপর তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে রক্ষণাবেক্ষণ সার্কেল ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে রংপুর জোনের দায়িত্ব পালন করেন।

অধিদপ্তরের প্রকৌশলীরা জানান, প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে নিরলসভাবে কাজ করেছেন আশরাফুল আলম। বাংলাদেশের জেলা-উপজেলায় ৫৬০ টি মডেল মসজিদ নির্মাণ কাজ বাস্তবায়নের প্রাথমিক পর্যায়ে ৮ টি বিভাগের মধ্যে তার নিয়ন্ত্রনাধীন রংপুর বিভাগ ১ম স্থান অধিকার করায় দক্ষতার ভিত্তিতে প্রধানমন্ত্রীর দপ্তরের সুপারিশে সম্পূর্ণ রাষ্ট্রীয় খরচে চলতি বছরে তাকে পবিত্র হজে পাঠানো হয়েছিল। মঙ্গলবার বিকেলে আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব গ্রহন করেন আশরাফুল আলম।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com