ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২০ অক্টোবর ২০২১ ৫ কার্তিক ১৪২৮
ই-পেপার  বুধবার ২০ অক্টোবর ২০২১

তাফাজ্জুল হক হবিগঞ্জীর জানাযায় লাখো মানুষের ঢল
হবিগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ৬ জানুয়ারি, ২০২০, ১২:৩৭ পিএম আপডেট: ০৬.০১.২০২০ ১২:৪১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 364

সকাল ১০টায় নামাজে জানাযার নির্ধারিত সময় দেয়া থাকলেও ঘনকুয়াশার মধ্যে ৮টার আগেই বিশাল মাঠ মুসল্লিদের উপস্থিতিতে তিল ধারণের ঠাঁই ছিল না। সারাদেশ থেকে লক্ষ লক্ষ ধর্মপ্রাণ তৌহিদী জনতা মোহাদ্দিস হুজুরের জানাযায় শরিক হবার জন্য হবিগঞ্জের উমেদনগর টাইটেল মাদরাসা মাঠে উপস্থিত হন।

সোমবার (৬ জানুয়ারী) সকাল ১০টা ১৭ মিনিটে লক্ষ লক্ষ তৌহিদী জনতাকে সঙ্গে নিয়ে মোহাদ্দিস হুজুর আল্লামা হাফেজ তাফাজ্জুল হকের জানাযার নামাজ পড়ান হুজুরের বড় ছেলে মাওলানা মাসরুরুল হক।

মোহাদ্দিস হুজুরের শেষ ইচ্ছে অনুযায়ী জানাযা শেষে মাদরাসা প্রাঙ্গণে মসজিদের পাশে ফুলবাগানে চিরনিদ্রায় শায়িত হলেন দেশ বরণ্যে এ আলেম আল্লামা তাফাজ্জুল হক।

এর আগে রোববার (০৫ জানুয়ারি) বিকাল পৌনে ৫টার দিকে শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত হলে হবিগঞ্জ থেকে সিলেট হাসপাতালে যাবার পথে শেরপুর নামক স্থানে ইন্তেকাল করেন তিনি।


এ দিকে সরজমিনে সোমবার সকালে দেখা গেছে, হবিগঞ্জ শহরের কিবরিয়া ব্রীজের সম্মুখ থেকে নবীগঞ্জ সড়কের কয়েক কিলোমিটার এলাকাজুড়ে মুসল্লিদের ঢল নামে। এমনকি শহরের প্রধান সড়কেও ছিল লক্ষ লক্ষ তৌহিদী জনতা। একপাশ থেকে অন্যপাশে যাবার কোনো সুযোগই ছিল না। তাই জানাযার সময় হয়ে গেলে যে যেখান থেকে মাইকের আওয়াজ শুনেছেন সেখান থেকেই জানাযায় অংশগ্রহণ করেন। মোহাদ্দিস হুজুরের প্রতি মানুষের যে শ্রদ্ধা ছিল তা মুসল্লিরা শেষ বিদায়ে প্রমাণ করেছেন।

হাজার হাজার আলেম ওলামা, ছাত্র, লাখ লাখ তৌহিদী জনতার উপচেপড়া ভিড়ে আক্ষরিক অর্থেই অচল হয়ে পড়েছিল হবিগঞ্জশহর। বড় হুজুরের হাতেগড়া প্রতিষ্ঠান জামিয়া উমেদনগর প্রাঙ্গণ জানাযার মূল কেন্দ্র হলেও কার্যত পুরো শহরই হয়ে উঠেছিল জানাযাস্থল।

মোহাদ্দিস হুজুর হবিগঞ্জ জামেয়া ইসলামিয়া আরাবিয়া টাইটেল মাদ্রাসা, তেতৈয়া মাদানীনগর মহিলা টাইটেল মাদ্রাসা, নুরুল হেরা জামে মসজিদসহ বহু দ্বীনী শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন।


তিনি বাংলাদেশ, পাকিস্তান ও ভারতে অধ্যয়ন ও শিক্ষকতা পেশায় জড়িত ছিলেন তিনি। আল্লামা আহমেদ শফীর পরেই আল্লামা তাফাজ্জুল হককে দেশের পূর্বাঞ্চলের বয়োজৈষ্ঠ্য আলেম হিসাবে গণ্য করা হয়। তার আমন্ত্রণে হবিগঞ্জের জামেয়া মাদ্রাসায় সৌদী আরবের দুই পবিত্র মসজিদের ইমাম, বায়তুল মোকাদ্দসের ইমামসহ দেশ ও বিদেশের বহু আলেম এসেছেন। কিছুদিন আগে অসুস্থ থাকাকালে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী তাকে দেখতে যান।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]