ই-পেপার বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪
বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

মুসলমান হয়েছেন কানাডার মডেল রোজি
প্রকাশ: রবিবার, ১২ জানুয়ারি, ২০২০, ৩:৫০ পিএম আপডেট: ১২.০১.২০২০ ৩:৫৪ পিএম  (ভিজিট : ৫৩৭)
ইসলাম ধর্ম গ্রহণ করেছেন কানাডার মডেল রোজি গ্যাব্রিয়েল। তিনি কানাডার একজন পর্যটকও। সম্প্রতি পাকিস্তান ভ্রমণে গিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। এ বিষয়ে তিনি তার ইনস্টগ্রাম পেজে ঘোষণা দিয়েছেন।

গত এক দশক ধরে পৃথিবীর বিভিন্ন মুসলিম দেশ ভ্রমণ করে তার কাছে ইসলামকেই একমাত্র শান্তির ধর্ম বলে মনে হয়েছে। ইনস্টাগ্রামের পোস্ট করা তার ছবিতে তাকে মাথায় ওড়না দিতে দেখা গেছে। হাতে ছিলো ম্যাসেজ অব কোরআন নামে একটি বই।

রোজি লিখেছেন, ইসলামের ছায়াতলে আসার মতো এতো বড় সিদ্ধান্ত আমি কেন নিলাম? ২০১৯ সালটি ছিল আমার জীবনের অন্যতম কঠিনতম সময়। আমি ছোটবেলা থেকেই ষ্টিকর্তা আর তার সৃষ্টি নিয়ে ভাবতাম। সৃষ্টিকর্তার সঙ্গে সম্পর্ক অনুভব করতাম।

তিনি আরও লেখেন, কিন্তু আমার পথ কঠিন ছিল। কষ্ট পেলে ক্ষোভ থেকে সৃষ্টিকর্তাকে প্রশ্ন করতাম, কেন আমাকে তিনি কষ্ট দিচ্ছেন। শেষ পর্যন্ত আমি বুঝতে পেরেছি সব কিছুই নির্ধারিত, এমনকি আমার কষ্টগুলো আসলে তার দেয়া উপহার।

চার বছর আগে রোজি সব ধর্ম বিষয়ে আগ্রহ হারিয়ে ফেলেন। তবে সে সময়ে তিনি আধ্যাত্মিকতার গভীরে ঢুকে যান বলে জানান।  এভাবেই ইসলামের প্রতি তার যাত্রা শুরু।

ইসলামকে নিয়ে পশ্চিমারা ভুল ধারণা পোষণ করছে বলেও মন্তব্য করেন এ মডেল। তিনি বলেন, ইসলামের আসল অর্থ শান্তি, ভালবাসা এবং একত্ববাদ। অন্য সব ধর্মও শান্তির বার্তা দেয়। কিন্তু ইসলাম শুধু ধর্ম নয়, একটি জীবনবিধান। আমি এখন একজন মুসলমান। কলেমা শাহাদাতের মাধ্যমে আমি আল্লাহুর প্রতি নিজেকে উৎসর্গের করে মূলত একতা, সংযোগ এবং শান্তির পথে জীবন কাটানোর শপথ নিয়েছি।

ইসলাম ধর্মে দিক্ষিত হওয়ায় রোজিকে স্বাগত জানিয়েছেন অনেকেই। ইতোমধ্যে প্রায় দেড় লাখ লাইক পড়েছে তার পোস্টে। কমেন্ট হয়েছে বেশ কিছু।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close