ই-পেপার শনিবার ১৮ জানুয়ারি ২০২০ ৪ মাঘ ১৪২৬
ই-পেপার শনিবার ১৮ জানুয়ারি ২০২০

মালয়েশিয়ায় অভিযানে ২শ বাংলাদেশী আটক
সময়ের আলো অনলাইন
প্রকাশ: রোববার, ১২ জানুয়ারি, ২০২০, ৪:১৬ পিএম আপডেট: ১২.০১.২০২০ ৪:২৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 32

মালয়েশিয়ার ইমিগ্রেশন পুলিশ এক অভিযান চালিয়ে দেশটির বিভিন্ন প্রদেশ থেকে ২ শতাধিক বাংলাদেশীকে আটক করেছে। গত কয়েকদিন ধরে এ অভিযান চলে। দেশটির রাজধানী কুয়ালালামপুর, সেলাংগার, কেডাহের কয়েকটি কনস্ট্রাকশন সাইট থেকে তাদেরকে আটক করা হয়। মূলত বৈধ কাগজপত্র না থাকায় আটক হন বাংলাদেশী অভিবাসীরা।

গত ৭ জানুয়ারি সেলংগর প্রদেশের শাহ আলম বাতুকাভাহ, কোতা দামানছারার পাচার রায়া, মেডান সেলেরা, রেস্টুরেন্টসহ ৭টি জায়গায় অভিযান পরিচালনা করে আটক করা হয় ২৬ জন বাংলাদেশিসহ ৮২ জনকে। এ ছাড়াও কেদাহ প্রদেশের আলো্র সেতার কুলিমে একটি ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে আটক করা হয় ৭০ জন বাংলাদেশিসহ ১৪৫ জনকে। অপর এক অভিযানে আলোরসেতারে আরো আটক হন ৫৬ বাংলাদেশিসহ আরো ৭০ জন।

এরপর অভিযান হয় ৮ জানুয়ারি। এদিন রাজধানীর বুকিত কিরিংছি এবং কেপোং এলাকায় অভিযান চালিয়ে ১২ বাংলাদেশিসহ ৩৪ জনকে আটক করে অভিবাসন বিভাগ। সবশেষে ১০ জানুয়ারি সেলংগর শাহ আলমের একটি বিল্ডিং কনস্ট্রাকশন সাইটে অভিযান চালিয়ে ৯৭ জনকে আটক করা হয়। এ ছাড়াও মালয়েশিয়ার অভিবাসন বিভাগের অভিযানে প্রতিদিন কোথাও না কোথাও আটক হচ্ছে বাংলাদেশিসহ বিভিন্ন দেশের অভিবাসীরা।  

গত বছরের আগস্ট থেকে ডিসেম্বর পর্যন্ত অবৈধ অভিবাসীদের দেশে ফেরার জন্য সময় বেধে দেয় মালয়শিয়া সরকার। ব্যাক ফর গুড কর্মসূচির নামে একটি কর্মসূচিও চলে তখন। এই কর্মসূচির মেয়াদ শেষ হওয়ার পর থেকেই অভিযানে নামে ইমিগ্রেশন পুলিশ।

এই অভিযান পর্যায়ক্রমে আরও বাড়ানো হবে বলেও জানিয়েছে ইমিগ্রেশন বিভাগ। মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী আগামী পাঁচ বছরের মধ্যে অবৈধ শ্রমিক বা অভিবাসীদের তাড়িয়ে দেওয়ার কথা ঘোষণা করে একটি বিবৃতিও দিয়েছেন। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]