ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০ ১ শ্রাবণ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০

বিসিবি-পিসিবি বৈঠক বসছে দুবাইয়ে
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১৪ জানুয়ারি, ২০২০, ১২:০৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 103

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে এতদিন দূর থেকেই আলোচনা চলছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। একাধিক প্রস্তাব আদান-প্রদানের মাধ্যমেও সমঝোতায় আসা হয়নি দুই দেশের ক্রিকেট বোর্ডের। তাতে ঝুলে রয়েছে টাইগারদের পাকিস্তান সফর। তাই সমঝোতায় আসতে এবার একসঙ্গে বসতে যাচ্ছে বিসিবি আর পিসিবি। সমাধানের পথে হাঁটতে দুই বোর্ডের প্রধান দুই কর্মকর্তা চলতি সপ্তাহে বৈঠকে বসবেন দুবাইয়ে।

আইসিসির ভবিষ্যৎ সফরসূচি অনুযায়ী, চলতি মাসে পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। প্রায় দুই মাসের সফরে দেশটিতে দুই টেস্ট এবং তিন টি-টোয়েন্টি খেলার কথা টাইগারদের। কিন্তু মধ্যপ্রাচ্যে উদ্ভূত পরিস্থিতিতে পাকিস্তানে পূর্ণাঙ্গ সফরের জন্য দল পাঠানোর অনুমতি সরকারের কাছ থেকে পায়নি বিসিবি। রোববার বোর্ড সভা শেষে এমনটাই জানান নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতি বলেন, ‘মধ্যপ্রাচ্যের বর্তমান যে অবস্থা, সেটা অবশ্যই অন্য যেকোনো সময়ের চেয়ে ভিন্ন। মধ্যপ্রাচ্যের উত্তেজনাকে বিবেচনায় রেখে পাকিস্তান সফর যতটা সম্ভব সংক্ষিপ্ত করার কথাই সরকার বলেছে। টি-টোয়েন্টি খেলে আমরা দেখে আসতে চাই সেখানকার নিরাপত্তা ব্যবস্থা কেমন। খেলোয়াড়দেরও একটু আত্মবিশ্বাস বাড়ূক। এরপর আমরা যেকোনো সময়ে গিয়ে টেস্ট খেলে আসলাম।’

রোববার রাতে পাপন আরও জানান, চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে নতুন করে পুরনো প্রস্তাবটাই দেওয়া হবে পিসিবিকে, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ডকে আবার প্রস্তাব দেব। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারব। আপাতত তাদের মৌখিকভাবে জানিয়েছি।’ পাপনের এমন বক্তব্যের পর সোমবার পিসিবি এক বিবৃতির মাধ্যমে নিশ্চিত করে চলতি সপ্তাহে বৈঠকে বসার বিষয়টি।

দুবাইয়ে অনুষ্ঠিত হবে আইসিসির গভর্নেন্স রিভিউ কমিটির সভা। ওই সভার ফাঁকে টাইগারদের পাকিস্তান সফরের ভবিষ্যৎ নির্ধারণে আলোচনায় বসবেন বিসিবিপ্রধান পাপন এবং পিসিবির চেয়ারম্যান এহসান মানি। বিবৃতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের বক্তব্য ছিল ঠিক এমন, ‘দুবাইয়ের বৈঠক আলোচনা প্রক্রিয়ার ধারাবাহিকতা, যা পিসিবি করবে বিসিবির সঙ্গে একমতে আসার জন্য।’

এর আগে চলতি মাসের শুরুতে পাকিস্তানের এআরওয়াই স্পোর্টস টিভি জানায়, ঢাকা সফরে আসছেন মানি। তবে পিসিবির চেয়ারম্যান হিসেবে নয়, মানি আইসিসির প্রধান কার্যনির্বাহী মানু সাহনিকে নিয়ে বাংলাদেশ সফর করবেন সংস্থার বাণিজ্যিক এবং অর্থ বিভাগের হেড হিসেবে। যদিও সফরটি পুরোপুরিভাবে আইসিসির বিষয় নিয়ে, তবে সেসব শেষে বিসিবির কর্মকর্তাদের সঙ্গেও আলোচনা করবেন পিসিবি চেয়ারম্যান।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]