ই-পেপার শনিবার ১৮ জানুয়ারি ২০২০ ৪ মাঘ ১৪২৬
ই-পেপার শনিবার ১৮ জানুয়ারি ২০২০

আবরার হত্যা মামলা বিচারের জন্য প্রস্তুত হওয়ায় বদলির আদেশ
আদালত প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ১৪ জানুয়ারি, ২০২০, ৪:৩২ পিএম আপডেট: ১৪.০১.২০২০ ৪:৪০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 63

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে পিটিয়ে হত্যার অভিযোগে করা মামলাটি বিচার ও নিস্পত্তির জন্য প্রস্তুত হওয়ায় বদলির আদেশ দিয়েছেন আদালত।

রোববার এ মামলায় পলাতক তিন আসামি আদালতে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। এদিন পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের প্রদিবেদন দাখিল করা হলে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কায়সারুল ইসলাম মামলাটি বদলির আদেশ দেন।

এ বিষয়ে চকবাজার থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের এসআই মাজহারুল ইসলাম বলেন, আইনুযায়ী মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় এ মামলা মহানগর দায়রা জজ আদালতে বদলির জন্য সিএমএম বরাবর নথি পাঠান বিচারক। এখন সিএমএম মামলাটি মহানগরে পাঠাবেন। মহানগর আদালতে মামলাটির পরবর্তী বিচার কার্যক্রম অনুষ্ঠিত হবে।

গত রোববার পলাতক চার আসামির মধ্যে মোর্শেদ অমত্য ইসলাম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানী শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এখনও এ মামলায় তিন আসামি পলাতক রয়েছেন। এদিন কারাগারে থাকা ২২ আসামিকে আদালতে হাজির করে পুলিশ। গত ১৩ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক ওয়াহেদুজ্জামান ঘটনার ৩৭ দিনের মাথায় ২৫ জনকে অভিযুক্ত করে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

উল্লেখ্য, একটি ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে গত বছরের ৬ অক্টোবর গভীর রাতে বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে ডেকে নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে বেধড়ক পিটিয়ে হত্যা করে।

এ অভিযোগে ৭ অক্টোবর আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় হত্যা মামলা দায়ের করেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]