ই-পেপার শনিবার ১৮ জানুয়ারি ২০২০ ৪ মাঘ ১৪২৬
ই-পেপার শনিবার ১৮ জানুয়ারি ২০২০

আশুলিয়ায় জঙ্গি সন্দেহে নারী গ্রেপ্তার, থানায় মামলা
আশুলিয়া প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ১৪ জানুয়ারি, ২০২০, ৫:৩৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 76

আশুলিয়ায় জঙ্গি আস্তানা থেকে আটক হওয়া নব্য জেএমবি’র আইটি প্রধান তানভীর হাসানের স্ত্রী শায়লা শারমিনসহ ৩ জনের নাম উল্লেখ করে সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করেছে আশুলিয়া থানা পুলিশ।

আটক শায়লা শারমিনকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে ৭ দিনের রিমান্ড আবেদন করে মঙ্গলবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মিরাজ হোসেন বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করেন শায়লা শারমিন গাজীপুর জেলার সদর থানার বহরিয়াচালা গ্রামের মো. দুলাল আহমেদের মেয়ে। শায়লা শারমিনের স্বামীর নাম তানভীর আহাম্মেদ (২৪)। সে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৬তম আবর্তনের আইআইটি বিভাগের শিক্ষার্থী। সে ঢাকা বনশ্রীর (ব্লক এল) মো. আলীর ছেলে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জিয়াউল ইসলাম জানান, মামলায় আসামী করা হয়েছে— নব্য জেএমবির আইটি প্রধান তানভীর হাসান, তার স্ত্রী শায়লা শারমিন ও তাদের সহযোগী জাকারিয়া জামিলকে। এদের মধ্যে তানভীর হাসান ও জাকারিয়া জামিল পলাতক রয়েছেন।

উল্লেখ্য, সোমবার রাতে আশুলিয়ার গোকুলনগর বাজার সংলগ্ন সৌদি প্রবাসী আক্তার হোসেনের ভাড়া বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান চালায় ঢাকা জেলা পুলিশ। পরে সেখান থেকে আটক করা হয় নব্য জেএমবির আইটি প্রধান তানভীর হাসানের স্ত্রী শায়লা শারমিনকে।

পাশাপাশি উদ্ধার করা হয় বেশকিছু পেট্রোল বোমা, ছুড়ি, স্ক্রু ড্রাইভার, খেলনা পিস্তল, হার্ড ডিস্ক ও স্বয়ংক্রিয় আঘাতের জন্য ব্যবহারযোগ্য শক্তিশালী বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

সে ওই ভাড়া বাসায় থেকে জঙ্গি কর্মকান্ড পরিচালনা করেন বলে জানিয়েছে পুলিশ। ১৫ দিন আগে তারা এই এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস করতে শুরু
করে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]