ই-পেপার শনিবার ১৮ জানুয়ারি ২০২০ ৪ মাঘ ১৪২৬
ই-পেপার শনিবার ১৮ জানুয়ারি ২০২০

পুলিশি বাঁধায় ঢাবি শিক্ষার্থীদের ইসি ঘেরাও কর্মসূচি পন্ড
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ১৫ জানুয়ারি, ২০২০, ৫:১১ পিএম আপডেট: ১৫.০১.২০২০ ৬:১৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 74

রাজধানীর  শাহাবাগে সরস্বতী পূজার দিনে সিটি করপোরেশনের নির্বাচন পেছানোর দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি পালনের সময় পুলিশি বাধার সম্মুখীন হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের শিক্ষার্থীরা।

বুধবার দুপুর পৌনে ১টার দিকে বিক্ষোভ মিছিলসহ এই ঘেরাও কর্মসূচি পালন করতে গেলে শিক্ষার্থীরা বাধার সম্মুখীন হন। বাধার কারণে তারা শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে দীর্ঘ আড়াইঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন।

আন্দোলনের নেতৃত্বে থাকা জগন্নাথ হল ছাত্র সংসদের ভিপি উৎপল দাস বলেন, ‘নতুন কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাজু ভাস্কর্যের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়া দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের একই দাবিতে কর্মসূচি দেওয়ার আহ্বান জানানো হয়েছে।’

নির্বাচন পেছানোর দাবির সঙ্গে ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন ও সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার সংহতি জানিয়েছেন বলে জানান উৎপল। 

আগামী ৩০ জানুয়ারি ভোট গ্রহণের দিন সরস্বতী পূজার দিন হওয়ায় ভোটের তারিখ পরিবর্তনের দাবি জানিয়ে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদসহ (ডাকসু) বিভিন্ন সংগঠন। মঙ্গলবার ভোটের তারিখ পেছানোর জন্য এক আইনজীবীর আবেদন খারিজ করে দেন হাইকোর্ট। এর পরপরই বিকাল থেকে প্রায় দুই ঘণ্টা শাহবাগে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]