ই-পেপার শনিবার ১৮ জানুয়ারি ২০২০ ৪ মাঘ ১৪২৬
ই-পেপার শনিবার ১৮ জানুয়ারি ২০২০

বিপিএল মাতানো মালিক পাকিস্তান দলে
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ১৭ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 2

বঙ্গবন্ধু বিপিএল মাতাচ্ছেন শোয়েব মালিক। ১৪ ম্যাচে ১৩২.৩৪ স্ট্রাইক করেছেন ৪৪৬ রান। পাকিস্তানি ক্রিকেটারের দুর্দান্ত পারফরম্যান্সে ভর করেই ফাইনালে রাজশাহী রয়্যালস, দেখছে শিরোপা জয়ের স্বপ্ন। দলের এমন স্বপ্ন পূরণের লক্ষ্য নিয়েই আজ শিরোপার লড়াইয়ে নামবেন মালিক, সেটাও খুশি ভরা মনে। কেননা, বৃহস্পতিবার দারুণ এক সংবাদই পেয়েছেন ৩৭ বছর বয়সি অলরাউন্ডার। বিপিএল মাতানোয় তার ডাক এসেছে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত পাকিস্তান দলে।
গত বছরের ৬ ফেব্রæয়ারি জাতীয় দলের হয়ে সবশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মালিক। এরপর থেকে ছিলেন উপেক্ষিত। তবে বিপিএলে চমকপ্রদ পারফরম্যান্সে মালিককে নিজের পরিকল্পনায় রাখতে এক প্রকার বাধ্যই হলেন মিসবাহ উল হক। আসন্ন এশিয়া কাপ আর টি-টোয়েন্টি বিশ^কাপকে শক্তিশালী দল গঠনে আদাজল খেয়ে নেমেছেন পাকিস্তানের প্রধান কোচ ও নির্বাচক। টার্গেট তিনি বানিয়েছেন বাংলাদেশের বিপক্ষে সিরিজকে। এরই প্রেক্ষিতে টাইগারদের রুখতে ‘নতুন’ পাকিস্তান দলই তুলে ধরলেন পাকিস্তান ক্রিকেটের সর্বেসর্বা।
একেবারে নতুন করে দল সাজিয়েছেন মিসবাহ, বাদ দিয়েছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানে হারা দলে থাকা সাত ক্রিকেটারদের। নতুন যে দল তিনি ঘোষণা করেছেন তা দেখে বলা মুশকিল, দলটি পূর্ণশক্তির না খর্বশক্তির। আবার রাখা যাচ্ছে না মাঝামাঝি অবস্থানে। কেননা, ১৫ সদস্যের দলে মালিককে ছাড়াও ফেরানো হয়েছে অভিজ্ঞ আরেক ক্রিকেটার মোহাম্মদ হাফিজকে। অন্যদিকে রাখা হয়েছে নতুন তিন মুখÑ আহসান আলি, আমাদ বাট এবং হারিস রউফকে। ডাক পেয়েছেন অনভিজ্ঞ শাহিন শাহ আফ্রিদিও।
টি-টোয়েন্টি দলে এত পরিবর্তনের ব্যাখ্যায় পাকিস্তানি কোচ বলেন, ‘সবশেষ ৯ ম্যাচের ৮টিতে হেরেছি আমরা এবং ছিটকে গিয়েছিল র‌্যাঙ্কিংয়ে শীর্ষ থেকেও, এটা অগ্রহণযোগ্য। হারের বৃত্ত থেকে আমাদের বেরিয়ে আসতে হবে এবং আসন্ন এশিয়া আর আইসিসি টি-টোয়েন্টি বিশ^কাপের আগে জয়ের অভ্যাস গড়ে তুলতে হবে। আমাদের সিদ্ধান্তে এটাই বড় ভ‚মিকা পালন করেছে। শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে আমরা ভিন্ন কম্বিনেশনে চেষ্টা করেছিলাম। কিন্তু তা প্রত্যাশা মতো কাজ করেনি।’ মিসবাহ যোগ করেন, ‘হাফিজ এবং শোয়েব মিলে ২০০ (আন্তর্জাতিক) টি-টোয়েন্টি খেলেছেন এবং যদি আপনি এটি দলে থাকা তরুণদের সঙ্গে মেশান, তাহলে আমি মনে করি, অভিজ্ঞ আর তরুণদের ভালো একটি মিশ্রণ হবে এটা।’
দল : বাবর আজম (অধিনায়ক), আহসান আলি, আমাদ বাট, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক এবং উসমান কাদির।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]