ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ ১৪ আশ্বিন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০

প্রাথমিক শিক্ষা অধিদফতরের  নতুন ডিজি ফসিউল্লাহ
শিক্ষার আলো প্রতিবেদন
প্রকাশ: শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 40

প্রাথমিক শিক্ষা অধিদফতরের নতুন মহাপরিচালক পদে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ শিক্ষা, তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) মহাপরিচালক মো. ফসিউল্লাহ। রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়। এর আগে ফসিউল্লাহ সরকারের একজন অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ২০১৪ সালের ১৯ নভেম্বর ব্যানবেইসের পরিচালক পদে যোগদান করেন তিনি। ২০১৮ সালের ৪ জুন তিনি ব্যানবেইসের মহাপরিচালক পদে যোগদান করেন। মো. ফসিউল্লাহ ময়মনসিংহ জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ^বিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি নবম ব্যাচের সদস্য হিসেবে ১৯৯১ সনে বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) এ যোগদান করেন। বিভিন্ন জেলা ও উপজেলায় প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার (ভ‚মি), নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি), রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি), ভ‚মি অধিগ্রহণ কর্মকর্তা (এলএও) এবং উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পদে দায়িত্ব পালনের মাধ্যমে তিনি মাঠ প্রশাসনে অভিজ্ঞতা অর্জন করেন। এ ছাড়া তিনি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদে নির্বাহী অফিসার এবং ঢাকা সিটি করপোরেশনে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার দায়িত্বও পালন করেন।
ফসিউল্লাহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মহোদয়ের একান্ত সচিব এবং একই মন্ত্রণালয়াধীন প্রাথমিক শিক্ষা অধিদফতরে উপপরিচালকের দায়িত্ব পালন করেন।
তা ছাড়া, ঢাকা উত্তর সিটি করপোরেশনে চিফ এস্টেট অফিসার, প্রধান রাজস্ব কর্মকর্তা এবং আইন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২০০৭-২০১২ পর্যন্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ইউনেস্কোর ফোকাল পয়েন্ট হিসেবেও দায়িত্ব পালন করেন।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]