ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

‘কোরআন-সুন্নাহর অনুসরণ ছাড়া মুসলিম জাতি শান্তি ও মুক্তি পাবে না’
প্রকাশ: শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম আপডেট: ১৭.০১.২০২০ ১১:৪৪ পিএম  (ভিজিট : ১৮০)
ছারছীনা শরীফের পীর ও আমীরে হিযবুল্লাহ আলহাজ মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ বলেছেন, ‘আমরা আল্লাহর বান্দা। আমরা আখেরি নবীর উম্মত। ইসলাম আল্লাহর মনোনীত ধর্ম। প্রিয় নবী (সা.) ইরশাদ করেছেন, আমি তোমাদের মাঝে দুটি জিনিস রেখে গেলাম। একটি কোরআন, অন্যটি সুন্নাহ। তোমরা এ দুটো মজবুতভাবে আঁকড়ে ধরবে। তাহলে কখনও পথভ্রষ্ট হবে না।’ গতকাল (শুক্রবার) মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলাধীন কামারখোলা খানকায়ে ছালেহিয়া কমপ্লেক্স ময়দানে আয়োজিত তিন দিনব্যাপী বার্ষিক ঈসালে সওয়াব মাহফিল ও হিযবুল্লাহ সম্মেলনের শেষ দিন বাদ জুমা আখেরি মোনাজাত-পূর্ব ভাষণে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, ‘পৃথিবীর শ্রেষ্ঠ জাতি মুসলমানরা আজ বিশে^র দিকে দিকে অমুসলিমদের হাতে মার খাচ্ছে। মুসলমানদের আহাজারিতে আকাশ-বাতাস ভারী হয়ে আল্লাহর আরশ যেন কেঁপে উঠছে। অমুসলিমদের সহযোগিতা ও তাদের থেকে সুযোগ-সুবিধা নিয়ে, দুনিয়াবী স্বার্থ হাসিলের জন্য মুসলিম নামধারী মুনাফিকরা আজ মুসলমানদের ধ্বংস করার ছেলেখেলায় মেতে উঠেছে। মুসলমানরা কোরআন-সুন্নাহ বাদ দিয়ে বিজাতীয় কৃষ্টি-কালচার নিয়ে ব্যস্ত রয়েছে। আর এ সবই মুসলিম উম্মাহর অধঃপতনের মূল কারণ। এসব থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। হক্কানি পীর-মাশায়েখদের অনুসৃত পথে জীবনকে পরিচালিত করতে হবে। দুনিয়াবী শান্তি ও পরকালীন মুক্তির জন্য কোরআন-সুন্নাহর পথে অবশ্যই চলতে হবে এবং অন্যদের চলতে উৎসাহিত করতে হবে।’
মাহফিলের শেষ দিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনÑ মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহী বি চৌধুরী, দৈনিক সময়ের আলোর উপদেষ্টা আলহাজ মো. হায়দার হোসাইন, বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর আলহাজ মাওলানা শাহ আবু নছর নেছারুদ্দনি আহমদ হুসাইন, ঢাকা বিশ^বিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক ড. হাফেজ মাওলানা মো. রুহুল আমিন, অতিরিক্ত নাজেমে আ’লা মাওলানা আলী আকবর, সাবেক জেলা ও দায়রা জজ মৌলভী মো. ইসমাইল মিয়া, পীর সাহেবের ছোট সাহেবজাদা আলহাজ শাহ আবু বকর মো. ছালেহ নেছারুল্লাহ প্রমুখ। মাওলানা আ. জ. ম অহিদুল আলমের উপস্থাপনায় মাহফিলে ওয়াজ করেন ড. মাওলানা মুফতি কাফীলুদ্দীন সরকার সালেহী, মাওলানা রুহুল আমীন ছালেহী, মাওলানা রুহুল আমিন আফসারী, হাফেজ মাওলানা বোরহানুদ্দীন ছালেহী, মাওলানা মুহিব্বুল্লাহ আল মাহমুদ, মাওলানা বদরুজজামান রিয়াদ প্রমুখ। ছারছীনা পীর সাহেব দেশ-জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি ও সার্বিক কল্যাণ কামনা করে আখেরি মোনাজাত করেন। মোনাজাতে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close