ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৭ ফেব্রুয়ারি ২০২০ ১৪ ফাল্গুন ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ২৭ ফেব্রুয়ারি ২০২০

ভারতে দুর্দান্ত শুরু টাইগ্রেসদের
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 17

সামনেই টি-টোয়েন্টি বিশ^কাপ। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় ওই আসরের প্রস্তুতির অংশ হিসেবেই ভারতে চারদলীয় একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেই টুর্নামেন্টে তাদের শুরুটা হয়েছে দুর্দান্ত। ভারত ‘এ’ দলকে ৫ উইকেটে হারিয়েছে টাইগ্রেসরা।
ভারতের পাটনার উর্জা স্টেডিয়ামে টসে জিতে স্বাগতিক মেয়েদের ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। শুরু থেকেই তাদের চাপের মুখে রাখে টাইগ্রেসরা। নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিয়েছে তারা। ৯৬ রানেই টাইগ্রেসরা আটকে রাখে ভারত ‘এ’ দলকে। দলটির হয়ে সর্বোচ্চ ২৯ রান (৩০ বল) করেন মাধুরি মেহতা। এ ছাড়া ভারতি ফুলমালি ২২ বলে করেন ২০ রান, এনএস চৌহান ২৮ বলে ১৭ রান, জিঞ্চি জর্জ ২১ বলে করেন ১৫ রান। বাংলাদেশের হয়ে ৭ রানের বিনিময়ে দুটি উইকেট তুলে নেন ফাহিমা খাতুন। জাহানারা আলম আর নাহিদা নেন একটি করে উইকেট।
বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে জয়ের জন্য ৯৭ রানের মামুলি লক্ষ্য পায় বাংলাদেশের মেয়েরা। লক্ষ্যটা আরও সহজ হয় দুই ওপেনারের ব্যাটে। মুর্শিদা খাতুন আর আয়েশা রহমানের উদ্বোধনী জুটি ৩৩ রান তোলেন। ২৮ বলে ২০ রান করে সাজঘরে ফেরেন মুর্শিদা। এরপর নিগার সুলতানা আর ফারজানা হকের ৫০ রানের জুটিতে ভর করে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় টাইগ্রেসরা।
২৫ বলে ২৪ রান করে ফারজানা বিদায় নিলে বাকি কাজটা সারেন নিগার সুলতানা। ফাহিমাকে সঙ্গে নিয়ে দলকে এনে দেন ৫ উইকেটের অনায়াস জয়। এই জয়ে ভারত ‘এ’ দলের সমান পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বাংলাদেশ। টুর্নামেন্টের অপর দুই দল ভারত ‘বি’ এবং থাইল্যান্ড। পরবর্তী দুই ম্যাচে তাদের বিপক্ষে লড়বেন জাহানারা-নাহিদারা।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]