ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ১ এপ্রিল ২০২০ ১৭ চৈত্র ১৪২৬
ই-পেপার  বুধবার ১ এপ্রিল ২০২০

ঘরটা হোক অন্যরকম
সময়ের আলো অনলাইন
প্রকাশ: রোববার, ১৯ জানুয়ারি, ২০২০, ২:০৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 66


নতুন বছর নিয়ে আসে অনেক নতুন নতুন সম্ভাবনা। অনেকেই এ সময়ে নিজের স্বাস্থ্য ও সৌন্দর্যের উন্নতিতে নতুন অভ্যাস গড়ে তোলেন। পুরনো ঘরটাকেই একদম নতুনের মতো করে সাজিয়ে নেওয়ার জন্য জেনে নিন ঘর সাজানোর কিছু টিপস

অদল-বদল : বেডরুমের ল্যাম্পটাকে নিয়ে ড্রইং রুমে রাখুন। আর ড্রইং রুমের ল্যাম্প নিয়ে আসুন বেডরুমে। একইভাবে পালটে নিতে পারেন কুশন, ফুলদানি, ছোট ছোট গাছের টব, পেইন্টিং, ঘড়ি ইত্যাদি। একটু জায়গা বদলেই ঘর সুন্দর হয়ে উঠবে।

বই সাজিয়ে নিন : বইপড়ুয়াদের ঘরে থাকে বইয়ে ঠাসা একটি আলমারি বা বুকশেলফ, যা মাঝে মাঝে ধুলো ঝাড়া হলেও এর বেশি তেমন যত্ন নেওয়া হয় না। ঘরের সৌন্দর্য বাড়াতে একই রঙের বইগুলোকে একসঙ্গে করে সাজিয়ে নিন। যেগুলোর রঙ মলিন হয়ে গেছে সেগুলোকে রাখুন বক্স বা বাস্কেটে। যদি রঙ অনুযায়ী সাজাতে না চান তাহলে ঘরানা বা অক্ষর অনুযায়ী সাজিয়ে নিন।

জঞ্জাল দূর করুন : ঘর সাজাতে গিয়ে অনেকেই অতিরিক্ত জিনিসে ভরে ফেলেন। এসব জিনিসে ভরা ঘরটাকে দেখলেই হাঁসফাঁস করে মন। এর জন্য একটা নিয়ম মানুন। প্রতিদিন প্রতি ঘর থেকে এমন একটা জিনিস সরিয়ে ফেলুন যেটা অদরকারী। জিনিসটা ভালো অবস্থায় থাকলে বিক্রি করে কিছু টাকা আয় করতে পারেন। বেশি পুরনো হলে ফেলে দিন।

বেডরুম পাল্টান : যাদের বাসায় একটা বেডরুম, তাদের অবশ্য এই টিপসে কাজ হবে না। কিন্তু একাধিক বেডরুম বা বড় কোনো রুম থাকলে বাবা-মা, ভাই-বোনের সঙ্গে বেডরুম পাল্টাতে পারেন। তাহলেই দেখবেন পুরো বাসার চেহারা পালটে গেছে।

পর্দা সরিয়ে ফেলুন : অবশ্যই সারা ঘরের পর্দা সরানো যাবে না। বিশেষ করে বেডরুমের জানালার পর্দা সরানোর তো প্রশ্নই আসে না। তবে রান্নাঘর, ড্রইং বা ডাইনিং রুমে ভারী পর্দা থাকলে তা সরিয়ে দিন ও বাইরের আলো আসতে দিন। জানালাটা নিয়ম করে পরিষ্কার রাখলে সেটাই ঘরের সৌন্দর্য বাড়িয়ে দেবে।

পুরনো কাপড় ও গহনায় সাজান ঘর : পুরনো টি শার্ট বা স্কার্ফ দিয়ে কুশনের কভার তৈরি করে নিন। পর্দা বেঁধে রাখতে কাজে লাগান রঙিন চুলের ব্যান্ড বা রিবন। পুরনো মালা, নেকলেস ঝুলিয়ে দিন পেরেক থেকে। নতুন নতুন এসব আইডিয়া ঘরটাকে বদলে দেবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]