ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২০ সেপ্টেম্বর ২০২০ ৫ আশ্বিন ১৪২৭
ই-পেপার রোববার ২০ সেপ্টেম্বর ২০২০

এভারেস্টজয়ী সজল স্মরণে আজিজের চতুর্থ একক ম্যারাথন
সময়ের আলো অনলাইন
প্রকাশ: রোববার, ১৯ জানুয়ারি, ২০২০, ১০:১৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 116

এভারেস্টজয়ী প্রয়াত সজল খালেদের জন্মদিন ছিল ১২ জানুয়ারি। তাকে স্মরণ করেই চতুর্থবাবের মতো একক ম্যারাথন করেছেন তারই বন্ধু গাজী মুনছুর আজিজ।

কক্সবাজারের মেরিন ড্রাইভে ১২ জানুয়ারি এ ম্যারাথন করেন আজিজ। ভোর সাড়ে ৬টায় লাবণী সৈকত পয়েন্ট থেকে ম্যারাথন শুরু করেন। ইনানি সেতুর কাছ থেকে আবার লাবণী পয়েন্ট এসে বিকাল ৪টা ৮ মিনিটে সম্পন্ন করেন ম্যারাথনের ৪২.১৯৫ কিলোমিটার পথ। এর আগেও সজল স্মরণে এ পথে ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে আজিজ একক ম্যারাথন করেছেন।

বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকত আর মেরিন ড্রাইভের সৌন্দর্য সত্যিই দারুণ। এ সৌন্দর্য বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে ও দেশের পর্যটনে আকর্ষণ বাড়াতে সজল খালেদ বাংলা মাউন্টেইনিয়ারিং অ্যান্ড ট্রেকিং ক্লাবের ব্যানারে এ পথে ২০০৭ সালে প্রথমবার ‘বাংলা ম্যারাথন’ প্রতিযোগিতা করেন। সেই লক্ষ্যে ২০০৯ ও ২০১০ সালেও তার উদ্যোগে ও এক্সট্রিমিস্টের আয়োজনে এ পথে ম্যারাথন হয়। তিনবারের ম্যারাথনেই গাজী মুনছুর আজিজ অংশ নেন ও সফলভাবে সম্পন্ন করেন। ২০১৩ সালে এভারেস্ট জয় করে সজল খালেদ এভারেস্টের বুকেই থেকে যান অনন্তকালের জন্য। এরপর আর মেরিন ড্রাইভে বাংলা ম্যারাথন হয়নি।

গাজী মুনছুর আজিজ বলেন, ‘মেরিন ড্রাইভে ম্যারাথনের মাধ্যমে দেশি-বিদেশি পর্যটকদের আকর্ষণ, পর্যটনের উন্নয়ন এবং সৈকত ও সৈকতপাড়ের জীববৈচিত্র্য রক্ষার প্রচারণাই আমার ম্যারাথনের উদ্দেশ্য। পাশাপাশি এ ম্যাারাথনের মাধ্যমে মেরিন ড্রাইভকে সজল খালেদের নামে নামকরণের আহ্বান জানাই।’




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]