ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ ১৫ আশ্বিন ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০

স্কটল্যান্ডকে উড়িয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ
সময়ের আলো অনলাইন
প্রকাশ: মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০, ৭:২৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 150


দারুণ দলীয় নৈপুণ্যে আইসিসি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১০ম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটের সহজ জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ে গ্রুপ পর্বে এক ম্যাচ হাতে রেখেই সুপার লিগ অনেকটা নিশ্চিত হয়েছে আকবর আলীর নেতৃত্বাধীন টাইগার শিবিরের।

শুরুতে টসে জিতে ব্যাট করতে নামা স্কটল্যান্ড এদিন টাইগার বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি। রাকিবুল হাসানের হ্যাটট্রিকের দিনে স্কটিশরা গুটিয়ে যায় মাত্র ৮৯ রানে।

৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের একেবারে প্রথম বলেই উইকেট হারান ওপেনার তানজিদ হাসান। ফিসচার কফের বলে উইকেটের পেছনে ম্যাকিন্টসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। এরপর ১০ রান করে আউট হয়ে যান ওয়ানডাউনে নামা শামীম হোসেনও।

দলীয় ১৮ রানে ২ উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়ার পর হাল ধরার চেষ্টা করেন আরেক ওপেনার পারভেজ হোসেন ইমন। কিন্তু দলীয় ৩৫ রানের মাথায় তিনিও ফিরে যান ব্যক্তিগত ২৫ রান করে।

এরপর অবশ্য বাকি কাজ সেরে আসতে খুব বেশি কষ্ট করতে হয়নি তৌহিদ হৃদয় এবং মাহমুদুল হাসান জয়ের। ১৭ রান করে হৃদয় এবং ৩৫ রান করে অপরাজিত থাকেন মাহমুদুল হাসান।

এই জয়ে ‘সি’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের। ২ ম্যাচ থেকে পূর্ণ চার পয়েন্ট অর্জন হয়ে গেছে টাইগারদের। শেষ ম্যাচে তারা মুখোমুখি হবে পাকিস্তানের। ওই ম্যাচেই হয়তো নির্ধারণ হবে গ্রুপ চ্যাম্পিয়ন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে রাকিবুল হাসানের হ্যাটট্রিকের সামনে ৩০.৩ ওভারেই ৮৯ রানে অলআউট হয়ে যায় স্কটল্যান্ড।

এই জয়ে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে এখন বাংলাদেশ। এর আগে জিম্বাবুয়েকে হারিয়ে আসরে নিজেদের শুভসূচনা করেছিল টাইগার যুবারা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]