ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০ ৭ ফাল্গুন ১৪২৬
ই-পেপার শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০

সম্পর্ক থাকবে চাঙা
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ২২ জানুয়ারি, ২০২০, ৮:২২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 587

সম্পর্ক দীর্ঘদিনের। কিন্তু মাঝে মধ্যে কোথায় যেনো ছন্দ হারিয়ে যায়। কখনো কখনো কেন জানি জমে ওঠছে না। সম্পর্কে যদি কমে যায় রস, তাহলে কপালে তো চিন্তার ভাঁজ পড়বেই। এর এতে করে মনের ওপরও বেড়ে যাবে প্রেসার। কী করণীয় এমন সময়? উত্তর তো অনেক। কিন্তু ছোটখাটো কিছু বিষয় নজরে রাখলেই সম্পর্ক থাকবে চাঙা, সম্পর্ক হবে সুন্দর।

তবে এক্ষেত্রে সবার আগে বাড়ানো দরকার যোগাযোগ। যার সঙ্গে সম্পর্ক তার সঙ্গে যদি যোগাযোগে ঘাটতি দেখা যায়, তাহলে তো সম্পর্ক নড়বড় হতেই পারে। সেটা যাতে কোনোভাবেই না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে পুরোপুরি।

আজকাল মানুষ কাজে ব্যস্ত থাকে বেশি। কাজের চাপে প্রিয় মানুষের সঙ্গে কথা বলার সুযোগটাই থাকে না। অনেক কাজের ফাঁকে সম্পর্কটা কেবল জিইয়ে না রেখে সেটাকে গুরুত্বের তালিকায় সবার ওপরে নিয়ে আসতে হবে। তাহলেই দেখা যাবে প্রতিদিনের সকালের মতো সম্পর্ক থাকবে তরতাজা।

চমকও দেখাতে হবে। সঙ্গীকে মাঝে মধ্যে এমনভাবে চমকে দিতে হবে, যেনো তার মন সজীব হয়ে ওঠে। হোক ছোট, কিন্তু হাতে করে মাঝে মধ্যে পছন্দের কোনো উপহার যদি নিয়ে যান, তাহলেই দেখা যাবে সঙ্গী খুশি হয়ে যাবে অনেকটা। আর এই খুশিতে সম্পর্ক থাকবে ঝরঝরে।

একটা বিষয় গুরুত্বের সঙ্গে দেখা উচিত। সেটা হচ্ছে, যতোটা সম্ভব রাগ এড়িয়ে চলা। প্রিয় মানুষের সঙ্গে তো রাগ করা যাবেই না। তবে সুযোগ বুঝে খুঁনসুটি হতে পারে। হাসি ঠাট্টায় কাটাতে হবে প্রিয় মানুষের সঙ্গে প্রিয় সময়।

তবে প্রিয়জনের সঙ্গে সময় দেওয়ার সময় প্রযুক্তির ব্যবহার থেকে যতোখানি সম্ভব দূরে থাকা উচিত। বিশেষ করে ওই সময়টাতে মোবাইলে চ্যাট কিংবা অন্যান্য আদান প্রদান থেকে বিরত থাকলে সময়টা সুন্দর কাটবে এবং সম্পর্কেরও উন্নতি হবে।

আর সময় পেলেই ঘুরতে বেরিয়ে যাওয়া উচিত। দূরে কোথাও গিয়ে পছন্দের মানুষের পছন্দের খাবার খাওয়া যেতে পারে। সুন্দর জায়গাগুলোতে সুন্দর কিছু ছবি ফ্রেমবন্দি করে রাখতে পারেন। সেক্ষেত্রে পরবর্তীতে এই  ছবিগুলো দেখে সময় রঙিন হয়ে ওঠবে। প্রেম বা সংসার হবে দীর্ঘস্থায়ী।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]