ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০ ৭ ফাল্গুন ১৪২৬
ই-পেপার শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০

বই মেলায় সাদিয়া সিদ্দিকার ‘আঁধারের কাছে’
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ২২ জানুয়ারি, ২০২০, ৮:৪৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 248

‘রাত দেড়টা। প্রবল জোছনায় ভেসে যাচ্ছে পুরো পৃথিবী। ঠিক সেসময় জবার কানে এলো অন্দরমহলের দক্ষিণ পাশের ঘরটায় কেউ একজন কিন্নর কণ্ঠে গান গাইছে। ভৌতিক কিংবা রহস্যের বেড়াজাল থেকে নিজেকে মুক্তি করতে সেদিন জবা মুখোমুখি হয় চরম এক প্রাকৃতিক ঘটনার। সেই প্রাকৃতিক ঘটনার জের ধরে এগোতে থাকে দূর্গাপুর থেকে কিছুটা দূরের এক গ্রামের অন্দরমহল, ইশরাক চাচার বাড়িতে বেশ কিছু গল্প। জবা গল্পটা আদি ভৌতিক মনে করলেও পরবর্তীতে বেরিয়ে আসে আরেক গল্প। চাচার বাড়িতে দিন কয়েক বেড়াতে আসা নিতু সহ তার বড় বোন জবা টের পায় তাদের থাকতে দেয়া অন্দরমহলের দক্ষিণ পাশের ঘরে ওরা ছাড়াও কেউ একজন থাকে! রহস্যের ঘ্রাণ থাকা দিনগুলোতে শাহেদ নামের ছেলেটির জন্য গল্পটি মোড় নেয় অন্যদিকে। একদিকে জোছনা রাতের সেই রহস্যময়ী তরুণী, অন্যদিকে শাহেদের জন্য জমিয়ে রাখা গোপন আবেগ। এ যেনো বিষাদ মাখা এক রহস্যে ঘেরা বাড়ি। আঁধারের কাছেই লুকিয়ে আছে ভীষণ সত্যি এক জীবনের গল্প।’

কথাগুলো আঁধারের গল্প নিয়ে সাদিয়া সিদ্দিকার লেখা ‘আঁধারের কাছে’ বইটির ফ্লাপের অংশবিশেষ। প্রতীক প্রকাশনীর ব্যানারে রহস্য ঘরানার রোমান্টিক উপন্যাসটির প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ। বইমেলা ২০২০-এ বইটির একমাত্র পরিবেশক অবসর প্রকাশনীর প্যাভিলিয়নে পাওয়া যাবে বইটি। বইটির মূল্য ধরা হয়েছে ১৫০ টাকা। এছাড়াও রকমারি ডট কম সহ অনলাইন বুকশপগুলোতে পাওয়া যাবে বইটি।

২০০০ সালে জন্ম নেয়া সাদিয়া বেড়ে উঠেন নারায়ণগঞ্জে, পড়াশোনা করছেন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে। ‘আঁধারের কাছে’ বইটি ছাড়াও ‘প্রিয়তমেষু’ ও ‘একটি বসন্ত অতঃপর কৃষ্ণচূড়া’ নামক দুটি বই লিখেছিলেন তিনি।
 
বইমেলা ২০২০এ বইটি পাঠকের হৃদয় স্পর্শ করবে বলে আঃশ্বাস রাখেন লেখিকা সাদিয়া সিদ্দিকা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]