ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ১৯ ফেব্রুয়ারি ২০২০ ৬ ফাল্গুন ১৪২৬
ই-পেপার  বুধবার ১৯ ফেব্রুয়ারি ২০২০

চবি ছাত্রলীগ সভাপতির বহিষ্কারের দাবিতে বিক্ষোভ, বন্ধ বাস-শাটল
চবি প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০, ১:২৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 221

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের বহিষ্কারের দাবিতে ঝাড়ু মিছিল করেছে উপপক্ষ বিজয়।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) পৌনে ১২টায় স্যার এএফ রহমান হল থেকে শুরু করে কেন্দ্রীয় মসজিদের সামনে গেলে পুলিশের বাধার মুখে পড়ে মিছিলটি। এ ছাড়া, আগের দিনের ডাকা অবরোধে শহর থেকে ক্যাম্পাসগামী শিক্ষক-বাস ও শাটল ট্রেন চলাচল বন্ধ আছে।

এ ব্যাপারে বিজয় পক্ষের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইলিয়াস বলেন, ছাত্রলীগ সভাপতির নির্দেশে তার কর্মীরা আমাদের নেতাকর্মীদের ওপর শিবিরের কায়দায় হামলা চালিয়েছে। তার প্রতিবাদে আমাদের আজকের এই ঝাড়ু মিছিল। সে ছাত্রলীগের দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। তার স্থায়ী বহিষ্কার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

অন্যদিকে সিএফসি পক্ষের নেতা ও শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, আমাদের নেতা নওফেল ভাই তাদেরকে শান্ত থাকতে বলছে। আমরা দ্রুত সকল সমস্যা সমাধান করব।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, আমরা মিছিলটিকে নিবৃত করেছি। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। সব পক্ষের সাথে বসে আমরা সমাধান করে দিচ্ছি।

উল্লেখ্য, গতকাল (বুধবার) বিকালে কেন্দ্রীয় খেলার মাঠে সিএফসি পক্ষের একজনকে মারধর করে অপর পক্ষ বিজয়। এর প্রতিবাদে সোহরাওয়ার্দী হলে অবস্থানরত বিজয়ের কর্মীদের ওপর হামলা চালায় তারা। এ সময় উভয় পক্ষের চারজন গুরুতর আহত হয় বলে জানা যায়।

পরবর্তীতে এঘটনায় জড়িতদের গ্রেফতার ও শাখা সভাপতি রেজাউল হক রুবেলের বহিষ্কারের দাবিতে লাগাতার অবরোধের ডাক দেয় বিজয়। এসব ঘটনার পর রাত সাড়ে ১১টা থেকে ঘন্টাব্যাপী হল তল্লাশির পর উভয়পক্ষের ২০জনকে আটক করে হাটহাজারী থানা পুলিশ। তাদের মধ্যে থেকে জড়িতদের যাছাই বাছাই করা হবে বলে জানিয়েছে পুলিশ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]