ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০ ৮ ফাল্গুন ১৪২৬
ই-পেপার শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০

দ.কোরিয়ায় দ্বিতীয় ব্যক্তি কোরোনাভাইরাসে আক্রান্ত
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০, ২:২৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 59

দক্ষিণ কোরিয়া শুক্রবার জানিয়েছে, তারা এসএআরএস’র মতো ভাইরাসে আক্রান্ত দ্বিতীয় ব্যক্তির সন্ধান পেয়েছে। চীনে এ ভাইরাসে ইতোমধ্যে ২৫ জনের মৃত্যু হয়েছে। এদিকে ভাইরাসটি ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার ব্যাপারে উদ্বেগ বৃদ্ধি পেয়েছে। খবর এএফপি’র।


যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশ কোরোনোভাইরাস সনাক্তে বিমান যাত্রীদের শারীরিক পরীক্ষা-নিরীক্ষার ব্যাপারে পদক্ষেপ জোরদার করেছে। চীনের মধ্যাঞ্চলীয় উহান নগরীতে ভাইরাসটি প্রথম ছড়িয়ে পড়ে।

উদ্ভবের দিক থেকে এ ভাইরাসের সিভিয়ার অ্যাকিউট রেসপাইরেটরি সিনড্রোমের সাথে (এসএআরএস) মিল থাকায় চীনসহ বিশ্বের বিভিন্ন দেশে ভাইরাসটি উদ্বেগ সৃষ্টি করেছে। ২০০২ ও ২০০৩ সালে চীনের মূল ভূখন্ড ও হংকংয়ে এসএআরএস ভাইরাসে ৬৫০ জনের মৃত্যু হয়।

শুক্রবার সিউলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ১০ জানুয়ারি উহানে কাজ করার সময় ৫০ বছর বয়সী দক্ষিণ কোরিয়ার এ নাগরিকের শরীরে এই ভাইরাসের উপসর্গ লক্ষ্য করা যায়।

মন্ত্রণালয় আরো জানায়, এ সপ্তাহের গোড়ার দিকে দেশে ফিরার পর তিনি পরীক্ষা-নিরীক্ষা করালে তার শরীরে এ ভাইরাস ধরা পড়ে। বৃহস্পতিবার বলা হয়, চীনের এ ভাইরাসে আক্রান্ত দক্ষিণ কোরিয়ার তিনি হলেন দ্বিতীয় ব্যক্তি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]