ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ ১৪ আশ্বিন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০

শিক্ষার্থীদের প্রধানমন্ত্রীর উপহার
চট্টগ্রামে ১০ দোতলা বাস চালু হচ্ছে কাল ভাড়া পাঁচ টাকা
চট্টগ্রাম ব্যুরো
প্রকাশ: শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম আপডেট: ২৪.০১.২০২০ ১১:৪৫ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 80

   চট্টগ্রাম মহানগরীর স্কুলসমূহের শিক্ষার্থীদের জন্য কাল রোববার থেকে বিআরটিসি চালু করছে ১০টি দোতলা বাস। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে শিক্ষার্থীরা মাত্র ৫ টাকা ভাড়ায় যেকোনো দূরত্বে যাতায়াত করতে পারবে। এ জন্য বিআরটিসি চট্টগ্রাম ডিপোতে ১০টি নতুন দোতলা বাস এসে পৌঁছেছে। ৭৫ সিটের এসব বাসের অভ্যন্তরে সিসিটিভি ক্যামেরা সংযোজন করা আছে। বাসে ভাড়া আদায়ের জন্য  কোনো কন্ডাকটর থাকবে না। সামনে পেছনে দুদিকেই থাকবে স্বচ্ছ কাঁচের দুটি বাক্স। শিক্ষার্থীরা নিজেরাই ভাড়ার টাকা ফেলবে ‘সততা বক্স’ নামের এই বাক্সে।
বিআরটিসি সূত্র জানান, নগরীর দুইটি রুটে এই দশটি বাস চলাচল করবে স্কুল শুরুর আগে ও ছুটির সময়ে। ১ নম্বর রুটের বাস বাদুরতলা থেকে চকবাজার, গনিবেকারি, জামালখান, চেরাগীপাহাড়, আন্দরকিল্লা, লালদীঘি, কোতোয়ালি হয়ে নিউমার্কেট এবং ২ নম্বর রুটে বহদ্দারহাট থেকে মুরাদপুর, ২ নম্বর গেট, জিইসি মোড়, ওয়াসা, টাইগারপাস, দেওয়ানহাট হয়ে আগ্রাবাদ পর্যন্ত চলাচল করবে।
চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিরবীজি জানান, সিসিটিভি ক্যামেরা সার্বক্ষণিক পর্যবেক্ষণে থাকবে। শিক্ষার্থীরা নিয়ম মানছে কিনা বা শিক্ষার্থী ছাড়া অন্য কেউ বাসে উঠছে কিনা তা নজরদারিতে থাকবে প্রশাসনের। যেহেতু ভাড়া আদায়ে কেউ থাকবে না সে জন্য খুচরা ৫ টাকা সঙ্গে নিয়ে ওঠতে হবে। এ ব্যাপারে অভিভাবকদের অভিহিত করা হয়েছে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]