ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ ৬ আশ্বিন ১৪২৭
ই-পেপার সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০

নিউজিল্যান্ডে জয়ে শুরু ভারতের
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 29

ভারত-নিউজিল্যান্ড সবশেষ মুখোমুখি হয়েছিল গত বছর, বিশ^কাপের সেমিফাইনালে। ওই ম্যাচে দুর্দান্ত এক থ্রোতে মহেন্দ্র সিং ধোনিকে আউট করেন মার্টিন গাপটিল। যা নির্ধারণ করে ভারতের ভাগ্য (বিদায় নেয় আসর থেকে)। ছয় মাস পর অকল্যান্ডের ইডেন পার্কে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ওই ঘটনাই মনে করিয়ে দিলেন গাপটিল। মিড উইকেটে ঝাঁপিয়ে পড়ে উইকেটে থিতু হওয়া কোহলির ক্যাচ তালুবন্দি করে। তবে শুক্রবার কিউইদের জিততে দিলেন না শ্রেয়াস আইয়ার। ২০০ স্ট্রাইক রেটে ব্যাট চালিয়ে ভারতের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন তিনি।
পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের
প্রথমটিতে টসভাগ্য হেরে ব্যাটিং পেলেও রানপাহাড়ে চেপে বসে নিউজিল্যান্ড। স্বাগতিকদের দুর্দান্ত শুরু উপহার দেন দুই ওপেনার মার্টিন গাপটিল আর কলিন মুনরো। ৩০ রান করা গাপটিলকে ফিরিয়ে কিউইদের ৮০ রানের জুটি ভাঙেন শার্দুল ঠাকুর। আরেক ওপেনার মুনরো শিভম দুবের শিকার হওয়ার আগে তুলে নেন হাফসেঞ্চুরি (৫৯)। এরপর সফরকারী বোলারদের ওপর চড়াও হন কেন উইলিয়ামসন এবং রস টেলর। কিউই দলপতি সাজঘরে ফেরেন ২৬ বলে ৫১ করে এবং টেলর অপরাজিত ছিলেন ৫৪ রানে (২৭ বলে)। তাতেই নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৩ রানের বড় সংগ্রহ পায় স্বাগতিকরা।
এরপর বল হাতেও নিউজিল্যান্ডের শুরুটা ছিল দুর্দান্ত। ৭ রান করতেই রোহিত শর্মাকে মাঠছাড়া করেন মিচেল স্যান্টনার। কিন্তু কিউইদের ভালো শুরুটা ফিকে হয়ে লোকেশ রাহুল এবং কোহলির ৯৯ রানের দ্বিতীয় উইকেট জুটিতে। দুর্দান্ত ক্যাচে কোহলিকে (৪৫) ফিরিয়ে অবশ্য সুযোগ তৈরি করেছিলেন গাপটিল। কিন্তু আইয়ারের ৫৮ রানের ইনিংসে ৬ উইকেট এবং ৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীররা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রান তাড়ায় এটি তাদের
তৃতীয় সর্বোচ্চ সফলতা।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]