ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ ৫ আশ্বিন ১৪২৭
ই-পেপার সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০

বিএসপিএ’র বর্ষসেরা ক্রীড়াবিদ রোমান
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 55

দেশের ক্রীড়া সাংবাদিকদের সবচেয়ে সুপ্রাচীন সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ), যা বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি নামে সুপরিচিত। ১৯৬২ সালে সংগঠনটি প্রতিষ্ঠিত হওয়ার দুই বছর পর অর্থাৎ ১৯৬৪ সাল থেকে সেরা ক্রীড়াবিদ ও ক্রীড়া সংশ্লিষ্টদের পুরস্কৃত করে আসছে। তারই ধারাবাহিকতায় ২৪ জানুয়ারি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ২০১৯ সালের সেরাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। বছর জুড়ে দারুণ পারফরম্যান্স করে বর্ষসেরা ক্রীড়াবিদ ও দর্শকের ভোটে পপুলার চয়েস অ্যাওয়ার্ড জিতেছেন আরচ্যার রোমান সানা।
বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন সাকিব আল হাসান, বর্ষসেরা ফুটবলার জামাল ভ‚ঁইয়া, বর্ষসেরা আরচ্যার রোমান সানা, বর্ষসেরা ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত, বর্ষসেরা কারাতেকা হোমায়রা আক্তার অন্তরা, বর্ষসেরা ফেন্সার ফাতেমা মুজিব, উদীয়মান ক্রীড়াবিদ ইতি খাতুন (আরচ্যারি), বর্ষসেরা তায়কোয়ান্দো খেলোয়াড় দীপু চাকমা, বর্ষসেরা কোচ মার্টিন ফ্রেডরিক (আরচ্যারি), বর্ষসেরা সংগঠক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল, তৃণমূলের ক্রীড়া ব্যক্তিত্ব (দুজন) রফিক উল্যাহ আখতার মিলন এবং তাজুল ইসলাম, বিশেষ সম্মাননা আব্দুল জলিল, বর্ষসেরা পৃষ্ঠপোষক হয়েছে সিটি গ্রæপ।
বর্ষসেরা ক্রীড়াবিদ, বর্ষসেরা আরচ্যার এবং পপুলার চয়েস অ্যাওয়ার্ড জিতে খুশি রোমান। গত বছর দুর্দান্ত পারফরম্যান্সে সরাসরি টোকিও অলিম্পিকে খেলা নিশ্চিত করা এবং ডিসেম্বরে এসএ গেমসে তিনটি সোনা জেতা এই তীরন্দাজ বলেছেন, ‘এই পুরস্কার জিতে আমি আনন্দিত। বিএসপিএকে ধন্যবাদ জানাই। অলিম্পিক খুব বেশি দূরে নয়। এখন তারই প্রস্তুতি নিচ্ছি। আগামী ছয় মাসে ছয়টা টুর্নামেন্ট খেলব। এরপর অলিম্পিক, সেখানে ভালো করা সহজ নয়। তবে আমি চেষ্টা করব। বাকিটা আল্লাহর ইচ্ছা।’
রোমানের কাছে হেরেই বর্ষসেরা পুরস্কারে রানার্সআপ হয়েছেন জামাল ভ‚ঁইয়া। তবে বর্ষসেরা ফুটবলারের খেতাবটা ঠিকই নিজের করে নিয়েছেন তিনি। তার কাছে এই স্বীকৃতি আনন্দের।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]