ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৪ ফেব্রুয়ারি ২০২০ ১১ ফাল্গুন ১৪২৬
ই-পেপার সোমবার ২৪ ফেব্রুয়ারি ২০২০

স্বপ্নের সোনার বাংলার পথে দেশ এগিয়ে যাচ্ছে: নৌ প্রতিমন্ত্রী
দিনাজপুর প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০, ৬:০৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 572

অনেক পথ পাড়ি দিয়ে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের পথে দেশ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।  

শনিবার বিরল উপজেলার দুই সচিবের গণসংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। সম্প্রতি সরকারের সচিব পদে পদোন্নতিপ্রাপ্ত দু’জন হলেন, মেসবাহুল ইসলাম (পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রাণালয়) ও নুরুল ইসলাম (ধর্ম বিষয়ক মন্ত্রাণালয়)।

নৌ প্রতিমন্ত্রী বলেন, দেশ স্বাধীনতার পরে মাত্র সাড়ে তিন বছরের মাথায় জাতির পিতাকে হত্যা করা হয়েছে এবং বাংলাদেশকে একটি বিকৃত সমাজ ব্যবস্থা, শিক্ষা ব্যবস্থা, রাজনৈতিক দুর্বৃত্তায়ন এবং অর্থনৈতিক ভঙ্গুরের দিকে ঠেলে দেওয়া হয়েছে। সঠিক ইতিহাস জানতে দেওয়া হয়নি। আমাদেরকে অনেক পথ পাড়ি দিতে হয়েছে। বারবার সামরিক জান্তারা আমাদেরকে নিষ্পেষিত করেছে আমাদের চলার পথকে সংকুচিত করে দেওয়ার জন্য। দীর্ঘ পথ পাড়ি দিয়ে আমরা আজকে জাতির পিতার সোনার বাংলা বিনির্মাণের কাছাকাছি।

প্রতিমন্ত্রী বলেন, ত্রিশ লাখ শহীদ, যারা রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছেন। তারা কিন্তু সে স্বাধীনতা ভোগ করেননি। আমরা যারা সে স্বাধীনতা ভোগ করছি, আমাদের প্রত্যেকের উচিত নিজেদের জায়গা থেকে দেশের জন্য কিছু করা। তাহলেই শহীদদের আত্মা শান্তি পাবে।

খালিদ বলেন, আমাদের লক্ষ্য আমাদেরকে নিয়ে নয়; পরবর্তী প্রজন্মকে নিয়ে। পরবর্তী প্রজন্ম যেন আলোকিত মানুষ হয়। দেশ প্রেমিক মানুষ হয় এবং দেশের জন্য কাজ করতে পারে। যারা বাংলাদেশের কৃতিত্বে অবদান রাখছেন আমরা সেই ধরনের মানুষগুলোকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে চাই। যেন নতুন প্রজন্ম অনুপ্রাণিত হয়।

বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বিরল পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান, সংবর্ধিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রাণালয়ের সচিব মেসবাহুল ইসলাম ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নুরুল ইসলাম, দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম, বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান, বিরল উপজেলা নির্বাহী অফিসার জিনাত রহমান প্রমুখ।

পরে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী  ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান জেলার বিভিন্ন স্থানে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।









সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]