ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০ ৭ ফাল্গুন ১৪২৬
ই-পেপার শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০

আরেকটি গ্র্যান্ড স্লামের পথে ছুটছেন নাদাল
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: রোববার, ২৬ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 8

আরেকটি গ্র্যান্ড স্লাম চাই, আর মোটে একটি। সেটা হলেই রাফায়েল নাদাল ভাগ বসাবেন রজার ফেদেরারের ২০টি গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ডে। তবে ওই রেকর্ডের কথা নাকি মাথাতেই আনছেন না স্প্যানিশ কিংবদন্তি। তিনি আপাতত নিজের খেলাটাই খেলে যেতে চান। আর দশজনের মতো নাদালও এটা জানেন, নিজের খেলাটা খেলে যেতে পারলে রেকর্ডটা নিজের করে নেওয়া তার জন্য কেবল সময়ের অপেক্ষা। দারুণ পারফর্ম করে সেই অপেক্ষা ঘোচানোর পথে দারুণ গতিতেই ছুটছেন ১৯টি গ্র্যান্ড স্লামের মালিক। শনিবার স্বদেশি কারেনো বুস্তাকে ৬-১, ৬-২, ৬-৪ গেমে উড়িয়ে দিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডে উঠছেন তিনি।
আগের দিনই চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন ফেদেরার। গ্র্যান্ড স্লামের সংখ্যাটাকে তাই ২১-এ নিয়ে যাওয়ার সুযোগ আছে সুইস কিংবদন্তির সামনেও। ১৬টি গ্র্যান্ড স্লাম জেতা নোভাক জোকোভিচও ছুটছেন দুর্দান্ত গতিতে। নাদাল তাই এখনই রেকর্ডগড়া শিরোপা নিয়ে ভাবছেন না। চতুর্থ রাউন্ড নিশ্চিত করার পর এই স্প্যানিয়ার্ড বলেছেন, ‘আমার এখন যা আছে আমি তাই নিয়েই খুশি। ১৬টি নিয়েও আমি খুশি ছিলাম, ১৭, ১৮ এবং ১৯টি নিয়েও খুব খুশি। যদি কোনোদিন ২০টি জিততে পারি তাহলেও আমি খুব খুশি হব। তবে আমার আনন্দের মাত্রাটা একই থাকবে।’
বরাবরই অদম্য মানসিকতার নাদাল। সাফল্যের আলোকে নয়, নিজেকে সাধারণ হিসেবে দেখতেই বেশি পছন্দ তার। নিজেই বলেছেন, ‘২০তম শিরোপা আমাকে অবিশ^াস্য করে তুলবে না। যদি আমি ২২টিও জিতি, আমি আরও বেশি অবিশ^াস্য হয়ে উঠব না। আমি আমার জীবনটাকে সাধারণের মতো করেই দেখি।’ ক্যারিয়ারের এ পর্যায়ে দাঁড়িয়ে এর বেশি কিছু ভাবতে নারাজ নাদাল। ফেদেরার আর জোকোভিচের সঙ্গে নিজের দ্বৈরথটাকেও বন্ধুত্বপূর্ণ দৃষ্টিতেই দেখছেন তিনি। নিজের সেরটা উজাড় করে দিয়েই এগিয়ে যেতে চান এই কিংবদন্তি।
অস্ট্রেলিয়ান ওপেনে মেয়েদের এককে আগের দিনটি ছিল নক্ষত্র পতনের। বিদায় নিয়েছেন সাবেক দুই নাম্বার ওয়ান সেরেনা উইলিয়ামস আর ক্যারোলিন ওজনিয়াকি। একই দিনে বিদায় নিয়েছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নাওমি ওসাকাও। শনিবার অবশ্য বছরের প্রথম গ্র্যান্ড স্লামে তেমন কোনো অঘটন ঘটেনি। প্রত্যাশিত জয়েই চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন গারবিন মুগুরোজা, সিমোনা হালেপ, অ্যাঞ্জেলিক কারবারের মতো তারকারা। তবে ৩০তম বাছাই আন্দ্রেয়া পাভলেচেঙ্কোর কাছে সরাসরি সেটে হেরে বিদায় নিয়েছেন দ্বিতীয় বাছাই ক্যারোলিনা প্লিসকোভা।








সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]