ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ ১৫ আশ্বিন ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০

উজানটিয়ায় ৭ হাজার মানুষের দুঃখ ঘোচাবে একটি কালভার্ট
পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি
প্রকাশ: রোববার, ২৬ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 25

কক্সবাজারের পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের মধ্যম উজানটিয়াবাসীর দীর্ঘদিনের দাবি ছিল ছাবের আহমদ ভায়া সড়কের ভেলুয়ার পাড়া-ফকির পাড়ার মাঝখানে একটি নতুন কালভার্ট নির্মাণ। কারণ এ পথে থাকা আগের কালভার্টটি ঝুঁকিপূর্ণ। দুই সপ্তাহ আগে সেখানে নতুন কালভার্ট নির্মাণের কাজ শুরু করেছে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় (পিআইও)।
জানা গেছে, ছাবের আহমদ ভায়া সড়কের ভেলুয়ার পাড়া-ফকির পাড়া সড়ক দিয়ে শতশত শিক্ষার্থী ছাড়াও বিচ্ছিন্ন দ্বীপ করিয়ারদিয়া, জৈনুদ্দিন পাড়া, মিয়ার পাড়া, মালেক পাড়া, মৌলভী পাড়া ও ভেলুয়ার পাড়ার লোকজন চলাচল করে। খান বাহাদুর উচ্চ বিদালয়, ভেলুয়ার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, আজিজিয়া কাছেমুল উলুম মাদ্রাসা, মঈনুল উলুম মাদ্রাসা, মহিলা মাদ্রাসা, আহমদীয়া সুন্নীয়া মাদ্রাসার কালভার্টের ওপর দিয়ে চলাচল করে। এ ছাড়াও প্রতিদিন শতশত গাড়ি চলাচল তো রয়েছে।
পিআইও কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সরকারের উন্নয়নের অংশ হিসেবে পেকুয়া উপজেলায় বেশ কয়েকটি পিআইও কালভার্টের কাজ চলমান রয়েছে। তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল মধ্যম উজানটিয়া কালভার্টটি। এই পথ দিয়ে প্রতিদিন প্রায় সাত হাজার মানুষ চলাচল করে থাকে। এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে ২৫ লাখ টাকা ব্যয়ে কালভার্টটির কাজ শুরু করা হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠান জয় জায়েদ এন্টারপ্রাইজ কাজটি মূল ঠিকাদার। ইতোমধ্যে নিছের অংশের ঢালাই শেষ হয়েছে। আগামী ১৫ দিনের ভেতর কাজ শেষ হবে।
স্থানীয় শিক্ষার্থী তারেকুল ইসলাম, রুমেনা বেগম, শফিক বলেন, আমরা বহু কষ্টে সড়কটি দিয়ে স্কুল মাদ্রাসায় যাতায়াত করতাম। বর্তমানে কালভার্টটির কাজ শুরু হওয়ায় আমরা অনেক খুশি। ইউপি সদস্য জিয়াউল হক বলেন, উজানটিয়ার গুরুত্বপূর্ণ ছাবের আহমদ ভায়া সড়কের ওপর কালভার্টটি সংস্কার করার জন্য অনেকদিন ধরে চেষ্টা করে আসছিলাম। কপাল অনেক ভালো এখন সংস্কার নয় সম্পূর্ণ নতুনভাবে তৈরি হচ্ছে।










সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]