ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০ ৮ ফাল্গুন ১৪২৬
ই-পেপার শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০

অবৈধ ডিটিএইচ ও নিষিদ্ধ চ্যানেল সম্প্রচার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ২৬ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম আপডেট: ২৬.০১.২০২০ ১২:২৩ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 54

ক্যাবল সংযোগহীন টিভি দেখার সর্বাধুনিক প্রযুক্তি ডিরেক্ট টু হোমের (ডিটিএইচ) অবৈধ ব্যবহার এবং এর মাধ্যমে সরকার নিষিদ্ধ চ্যানেল প্রদর্শন করায় রাজধানীতে এক ক্যাবল অপারেটরকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় প্রতিষ্ঠানের মালিক মাহমুদুল মামুন (৫২), এএইচএম আশরাফ (৫০) ও কর্মচারী ফরিদুল ইসলামকে (৩০) ২ মাস করে কারাদণ্ড দেওয়া হয়। তারা দীর্ঘদিন ধরে অবৈধভাবে নিষিদ্ধ ঘোষিত বিভিন্ন চ্যানেল পরিচালনা, পাইরেসি ও মানি লন্ডারিংয়ের মতো অপরাধ করে আসছিল। শুক্রবার রাতে রাজধানীর মিরপুরে ক্যাবল অপারেটর মিরপুর ডিজিটালের স্থাপনায় র‌্যাব-৪ এ অভিযান চালায়। র‌্যাব-৪-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আক্তারুজ্জামানের নেতৃত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম এ দণ্ড দেন।
র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, নিষিদ্ধ ডিটিএইচ ব্যবসা পরিচালনা এবং নিষিদ্ধ চ্যানেল প্রদর্শন করার দায়ে মিরপুর ডিজিটালের প্রতিষ্ঠানটির তিন মালিককে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তারা টাটা স্কাইসহ আমদানি নিষিদ্ধ ভারতীয় ডিটিএইচ ডিভাইস ব্যবহার করে নিষিদ্ধ চ্যানেল প্রদর্শন করে আসছে। এর মাধ্যমে তারা একদিকে সরকারি নির্দেশনা লঙ্ঘন করছে অন্যদিকে বিপুল পরিমাণ টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে। নিষিদ্ধ চ্যানেল প্রদর্শন এবং অবৈধ বিদেশি ডিটিএইচ ব্যবসায় জড়িত প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আরও অভিযান পরিচালিত হবে।
তথ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ডিটিএইচ সংযোগে স্যাটেলাইট টিভির ছবি ও শব্দ বেশ উন্নতমানের হয়। গ্রাহকদের এ চাহিদার সুযোগে ভারতীয় ডিটিএইচগুলো বাংলাদেশে পাচার হয়ে আসে। কিন্তু সরকার বাংলাদেশি দুটি কোম্পানিকে ডিটিএইচ সেবা দেওয়ার লাইসেন্স দিয়েছে। গত বছর থেকে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট থেকে ডিটিএইচ সেবা প্রদান শুরু করেছে দেশীয় ব্র্যান্ড আকাশ ডিটিএইচ।










সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]