ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০ ১২ ফাল্গুন ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০

এক ম্যাচে ৪৮ ছক্কা, ৭০ চার!
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম আপডেট: ২৯.০১.২০২০ ১:০৬ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 19

ম্যাচ ভেসেছে চার-ছক্কায়। ৫০ ওভারের খেলায় দুই দল চার মেরেছে ৭০টি এবং ছয় হাঁকিয়েছে ৪৮ বার। স্বাভাবিকভাবেই রান বন্যায় ভেসেছে ম্যাচ। মোট রানের সংখ্যা ৮১৮। এমন ঘটনা আর কোথাও নয়, ঘটেছে বাংলাদেশের ঘরোয়া লিগে!
সোমবার দেশের দ্বিতীয় বিভাগ ক্রিকেট ম্যাচে ঢাকার সিটি ক্লাব মাঠে মুখোমুখি হয়েছিল নর্থ বাংলা ক্রিকেট একাডেমি এবং ট্যালেন্ট হান্ট ক্রিকেট একাডেমি। দুই দলের ব্যাটসম্যানরাই ঘটিয়েছে এমন কাণ্ড। কেবল ছয় থেকেই এসেছে ২৮৮ রান এবং বাউন্ডারি থেকে ২৮০। নর্থ বাংলা প্রথমে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে তোলে ৪৩২ রান। জবাবে ট্যালেন্ট হান্টও কম যায়নি। ৭ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ৩৮৬; হারতে হয় ৪৬ রানের ব্যবধানে।


নর্থ বাংলা ক্রিকেট একাডেমির ব্যাটসম্যানরা মেরেছে মোট ২৭টি ছক্কার মার। আর ট্যালেন্ট হান্ট ক্রিকেট একাডেমির ব্যাটসম্যানরা মেরেছে ২১টি ছক্কার মার। বাংলাদেশের এক ক্লাব সংগঠক সৈয়দ আলী আসাফ বলেন, ‘এটা খুবই অস্বাভাবিক একটি ঘটনা। ঢাকার ঘরোয়া ক্রিকেটের সঙ্গে আমি অনেক বছর ধরে পরিচিত। কিন্তু এ ধরনের ঘটনা এর আগে কখনও দেখিনি।’ বাংলাদেশের দ্বিতীয় বিভাগের এই ম্যাচের স্কোর, ছক্কা ও বাউন্ডারি মারার রেকর্ড কিংবা ফলাফল নিয়ে এখন চলছে সোশ্যাল মিডিয়ায় জোর আলোচনা-সমালোচনা।

এমনকি বিদেশি মিডিয়ায় পর্যন্ত ফলাও করে নিউজ প্রচার হয়ে গেছে এই ম্যাচের চার-ছক্কা নিয়ে। এর আগে সবচেয়ে আলোচিত ঘটনা ছিল ২০১৭ সালে এক বোলার ওয়াইড এবং নো বল ডেলিভারি দিয়ে প্রতিপক্ষকে রান দিয়েছেন ৯২টি। যে কারণে কর্তৃপক্ষ সেই বোলারকে ১০ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করে। সেই বোলারের দল অভিযোগ তুলেছিল, আম্পায়ারের পক্ষপাতিত্বমূলক আচরণের কারণেই তারা এতগুলো ওয়াইড এবং নো দিয়েছিল। লালমাটিয়ার এক বোলার প্রথম ওভারেই দিয়েছিল ১৩টি ওয়াইড এবং ৩টি নো বল।

প্রায় প্রতিটি বলই চলে গিয়েছিল বাউন্ডারিতে। এক ওভারেই তারা দিয়েছিল ৮০ রান। এর আগে লালমাটিয়া ১৪ ওভারে ৮৮ রানে অলআউট হয়ে গিয়েছিল। প্রতিপক্ষ অক্সিওম মাত্র ৪টি লিগ্যাল ডেলিভারিতেই ৯২ রান করে জিতে যায়। সে সময় সাকিব আল হাসানের মন্তব্য ছিল এমন, ‘বাংলাদেশে অনেক ম্যাচেই রেজাল্ট আগে নির্ধারিত থাকে। মাঠে শুধু আইওয়াশের জন্য নামা হয়।’ বিসিবির সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী এমপিও সাকিব আল হাসানের এই মন্তব্য সমর্থন করেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]