ই-পেপার শনিবার ২০ এপ্রিল ২০২৪
শনিবার ২০ এপ্রিল ২০২৪

উহান থেকে ফিরছি—শ্রদ্ধা, ভালবাসা এবং কৃতজ্ঞতা!
প্রকাশ: শুক্রবার, ৩১ জানুয়ারি, ২০২০, ১১:৩২ এএম আপডেট: ৩১.০১.২০২০ ১২:০৬ পিএম  (ভিজিট : ৪৩০)
করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের উহান প্রদেশ থেকে সম্প্রতি দেশে ফিরেছেন বাংলাদেশি নাগরিক ইমশিয়াত শরীফ। তিনি দেশে ফেরা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন। তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো—

‌‌‘‘সুনশান, নিঃস্তব্দ, অন্ধকারময় শহর উহান থেকে ফিরছি। যেখানে কোরোনা ভাইরাস এর উৎপত্তি। টানা ৮ দিন অবরুদ্ধ থাকার পর, অবশেষে ফিরছি আজ রাতে। নিজের দেশের মাটিতে। সমস্ত শুকরিয়া আল্লাহর কাছে। যিনি দয়া করেছেন, রহম করেছেন।

মাননীয় প্রধানমন্ত্রী আপনার প্রতি শ্রদ্ধা, ভালবাসা এবং অশেষ কৃতজ্ঞতা। আপনার দ্রুত সিদ্ধান্তের কারণেই হয়তো আমরা ফিরতে পারছি। আপনি হাসি ফুটিয়েছেন আটকে পরা অনেক বাংলাদেশি শিক্ষার্থীদের। সস্তি ফিরিয়ে দিয়েছেন তাদের মাঝে। তাদের পরিবারের বাবা-মা, আত্বীয়-স্বজনের চোখের পানি মুছে দিয়েছেন, এনে দিয়েছেন আনন্দ, আস্থা আর ভরসা। আবারও ধন্যবাদ এবং কৃতজ্ঞতা।

কোরোনা ভাইরাসটি দিনের পর দিন ভয়াবহ আকার ধারণ করছে। মৃত্যু সংখ্যা বেড়েই চলেছে। আজ পর্যন্ত ২১৩ জনে দাঁড়িয়েছে। আক্রান্তের সংখ্যা ৯ হাজার। মৃত্যু সংখ্যা বাড়ার সাথে সাথে আমাদের বাংলাদেশিদের মাঝে আতংক-উদ্বেগ কাজ করছিলো। অবশেষে দেশে ফিরে যাবার সংবাদে স্বস্তি এনে দিলো সবার মাঝে।

 ধন্যবাদ এবং কৃতজ্ঞতা চীন সরকার এবং আমার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে, আমাদের নিয়মিত খোঁজ-খবর রাখার জন্য এবং সার্বিকভাবে সহযোগিতা করার জন্য।

অশেষ কৃতজ্ঞতা দেশবাসীর কাছে যারা আমাদের জন্য দোয়া করেছেন সেই সাথে মিডিয়ায় ভাইদের প্রতিও কৃতজ্ঞতা যারা আমাদের কষ্টের কথা দেশবাসীর কাছে তুলে ধরেছেন।

অসংখ্য বন্ধুবান্ধব, আত্মীয়-স্বজন, শুভাকাঙ্ক্ষী ও সাংবাদিক বন্ধুগণ দেশ এবং দেশের বাইরে থেকে এই বিপদে আমার খোঁজ-খবর নিয়েছেন, দোয়া করেছেন। সত্যি আমি অনেক অনেক কৃতজ্ঞ তাদের প্রতি। সেই সাথে দুঃখ প্রকাশ করছি, অনেকের মেসেজের উত্তর সময়মতো দিতে পারি নাই।

সবাই দোয়া করবেন।

ইমশিয়াত শরীফ
উহান, চীন।’’

উল্লেখ্য, গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়। বিশ্বের দেশে দেশে ছড়িয়ে পড়ছে মরণঘাতী এ  ভাইরাস। বিশ্বজুড়ে এখন সবচে আলোচিত ও আতঙ্ককর বিষয় হয়ে দাঁড়িয়েছে এটি। চীনে করোনাভাইরাসে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২১৩ জনে। এ ঘটনায় গত বুধবার জাপান ও যুক্তরাষ্ট্র উহান শহর থেকে তাদের নাগরিকদের সরিয়ে নিচ্ছে। সংক্রমিত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে এখন পর্যন্ত প্রায় ৯ হাজার। চীন ছাপিয়ে এই রোগ এখন বিশ্বের অন্যান্য দেশেও ছড়িয়ে পড়ছে।

এখন পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত দেশগুলোর মধ্যে চীন, থাইল্যান্ড, জাপান, দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র, ভিয়েতনাম, হংকং, সিঙ্গাপুর, ভারত, মালয়েশিয়া, নেপাল, ফ্রান্স, অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানি, কম্বোডিয়া, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত এবং তাইওয়ান রয়েছে। সর্বশেষ ইসরায়েলেও এক রোগীর শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে বলে খবর পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, ওই ব্যক্তিও করোনাভাইরাসে আক্রান্ত।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close