ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০ ১১ ফাল্গুন ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০

জোড়াসাঁকোয় ‘বাংলাদেশ গ্যালারি’র ভিত্তিপ্রস্তর স্থাপন
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: রোববার, ৯ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৫৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 34

কলকাতার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের জোড়াসাঁকো ক্যাম্পাসে ‘বাংলাদেশ ও রবীন্দ্রনাথ’ শীর্ষক গ্যালারি’র আনুষ্ঠানিক ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

শনিবার বাংলাদেশের সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এই ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশের সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবুহেনা মোস্তফা কামাল, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, বাংলা একাডেমি’র মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী, বাংলাদেশ জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর, উপ হাই-কমিশনার তৌফিক হাসান ও অসীম কুমার উকিল এমপি ।

জোড়াসাঁকো বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে কবিগুরুর শয়ন কক্ষের দ্বিতীয় তলার উল্টোদিকের দু’টি ঘর ও একটি সুবিশাল বারান্দায় বাংলাদেশ সরকারের অর্থায়নে গড়ে উঠবে এই গ্যালারী।

অনুষ্ঠানে কে এম খালিদ বলেন, বাংলাদেশের সঙ্গে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের আত্মিক সম্পর্ক ছিল গভীর। সেই সময়ের বাংলাদেশে কবিগুরুর অবস্থানকালীন সেখানকার যাবতীয় নিদর্শন এবং স্মৃতি-চিহ্নগুলো বাংলাদেশ গ্যালারীতে বিশেষভাবে স্থান পাবে এবং এর জন্য আমরা কাজ করছি। বাসস




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]