ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০ ৩ ফাল্গুন ১৪২৬
ই-পেপার সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০

ফাইনালের ঘটনায় বাংলাদেশ-ভারতের ৫ ক্রিকেটারের শাস্তি
সময়ের আলো অনলাইন
প্রকাশ: মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৫২ এএম | অনলাইন সংস্করণ  Count : 130

যুব বিশ্বকাপ ফাইনালে দুই দলের ক্রিকেটারদের মধ্যে বিবাদের কারণে দুই দেশের পাঁচজন ক্রিকেটারকে শাস্তি দিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এর মধ্যে তিনজন বাংলাদেশি এবং দুইজন ভারতীয় ক্রিকেটার।

আইসিসির জেনারেল ম্যানেজার জিওফ এলারডিক বিষয়টি নিশ্চিত করেছেন।

ফাইনালে শেষ মুহূর্তে জয়ের জন্য এক রান দরকার ছিল। মিড উইকেট বল ঠেলে দিয়ে রাকিবুল হাসান এক রান নিতেই উৎসবে ফেটে পড়েন সাইডলাইনে দাঁড়ানো থাকা বাংলাদেশের ক্রিকেটাররা। আকবর-রাকিবুলদের দিকে ছুটে যান সাকিব-তামিম-ইমনরা। প্রথমবারের মতো যুব বিশ্বকাপের শিরোপা জিতেছে বাংলাদেশ। তাই ক্রিকেটারদের উল্লাসও ছিল মাত্রাহীন। ভারতের ক্রিকেটারদের সামনে উল্লাস করায় সে সময় মাঠে ঘটে গেছে অনাকাঙ্খিত এক ঘটনা।

বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন ভারতের ক্রিকেটাররা। এমনকি ধাক্কাধাক্কিও হয়েছে দুই দলের ক্রিকেটারদের মধ্যে। এই ঘটনা সামাল দিতে এগিয়ে আসেন ম্যাচ অফিসিয়ালরা।

বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে যারা শাস্তি পেয়েছেন তারা হলেন, তওহিদ হৃদয়, শামিম হোসেন এবং রকিবুল হাসান। এদের প্রত্যেকেই আইসিসির কোড অব কন্ডাক্ট ভঙ্গ করেছেন এবং প্রত্যেককে ৬টি করে ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে। অন্যদিকে, ভারতের আকাশ সিং এবং রবি বিষ্ণয়কে পাঁচটি করে ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে।শাস্তিপ্রাপ্ত খেলোয়াড়েরা অনূর্ধ্ব ১৯ কিংবা অন্য যেকোনো আন্তর্জাতিক ম্যাচে যখনই অংশ নেবেন তখন এই সাসপেনশন পয়েন্ট প্রযোজ্য হবে।

এ শাস্তির ফলে আগামী দুই বছর জাতীয় দল বা অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে শাস্তি ভোগ করতে হবে এই পাঁচ ক্রিকেটারকে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]