ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০ ১১ ফাল্গুন ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০

পাকিস্তান সফরে দক্ষিণ আফ্রিকার ‘না’
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শনিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 9

আন্তর্জাতিক ক্রিকেটের জন্য পাকিস্তানকে নিরাপদ প্রমাণ করার জন্য কত রকম প্রচেষ্টাই না চালাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড। পিসিবির আপ্রাণ চেষ্টাতেই পাকিস্তানে টেস্ট খেলে এসেছে শ্রীলঙ্কা। সম্প্রতি বাংলাদেশ দলও দুবার দেশটি সফর করে এসেছে। এরই ধারাবাহিকতায় দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলকে নিজেদের আঙিনায় পাওয়ার আশায় ছিল পিসিবি। কিন্তু মার্চের সেই সম্ভাব্য সিরিজ আলোর মুখ দেখছে না। ব্যস্ততার কথা উল্লেখ করেই পাকিস্তান সফরকে আপাতত ‘না’ বলে দিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।
মার্চেই ভারত সফর করবে প্রোটিয়ারা। এরপর পাকিস্তান সফরে যাওয়ার কথা দলটির, রাওয়ালপিন্ডিতে খেলার কথা ছিল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। কিন্তু ব্যস্ত সূচিতে ক্রিকেটাদের ওপর থেকে কাজের চাপ কমাতে আপাতত সিরিজটি স্থগিত করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। পরবর্তীতে সময় সুযোগ বুঝে আলোচনার মাধ্যমে সফরটি করার কথা বলেছে সিএসএ।
বর্তমানে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছে দক্ষিণ আফ্রিকা। চার টেস্ট, তিন ওয়ানডে আর তিন টি-টোয়েন্টির লম্বা সিরিজ শেষ হওয়ার পর পাঁচ দিনের ব্যবধানে শুরু হবে অস্ট্রেলিয়া সিরিজ। অজিদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলে কয়েকদিন বিশ্রাম নিয়ে ভারত সফর করবে তারা। সেখানে খেলবে তিনটি ওয়ানডে।
সূচি অনুযায়ী ভারত সফর শেষ হবে ১৮ মার্চ। ওই দিনই পাকিস্তান সফরের জন্য দুবাই যাওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকা দলের, সেখান থেকে রাওয়ালপিন্ডি। কিন্তু একের পর এক সিরিজ খেলে ক্লান্ত হয়ে পড়বেন ক্রিকেটাররা, তাদের বিশ্রাম দিতেই আপাতত পাকিস্তানকে ‘না’ বলে দিয়েছে দক্ষিণ আফ্রিকা।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]