ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০ ১২ ফাল্গুন ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০

জয়ে শুরু সাইফ মোহামেডানের
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 7

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে জয় দিয়েই শুভসূচনা করেছে শিরোপা প্রত্যাশী সাইফ স্পোর্টিং ক্লাব। শুক্রবার নিজেদের হোম ভেন্যু ময়মনসিংহের রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে তারা ১-০ গোলে হারায় পুরান ঢাকার জায়ান্ট-কিলারখ্যাত ঐতিহ্যবাহী দল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে। বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘকে একই ব্যবধানে হারিয়ে শুভসূচনা করেছে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবও।
পুরনো জৌলুস আর নেই মোহামেডানের। বিভিন্ন সমস্যায় জর্জরিত সাদাকালো শিবির এবারও শিরোপার স্বপ্ন দেখছে না। ক্যাসিনো কাÐের জের সামলে সাবেক ফুটবলারদের প্রচেষ্টায় সাদামাটা এক দলই গড়েছে তারা। সেই দল মৌসুম সূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপে চমক জাগানিয়া কিছু করে দেখাতে পারেনি। লিগেও তারা বড় চমক নিয়ে হাজির হবে, এমন আশাও দেখছেন না সমর্থকরা। তবে শুক্রবার আরামবাগের বিপক্ষে দারুণ পারফরম্যান্সই উপহার দিয়েছে।
আরামবাগও এবার ততটা শক্তিধর দল গড়তে পারেনি। মোহামেডানের সমশক্তির দলই তারা গড়েছে এবার। এ দিন দুই দলের লড়াই ঠিক ততটা আলো ছড়ায়নি। তবে মোহামেডানের জয়টা সমর্থকদের প্রাণে কিছুটা হলেও স্বস্তির পরশ বুলিয়েছে। লিগটা দারুণভাবে শুরু করতে পারায় খুশি ক্লাব কর্তৃপক্ষ। খুশি কোচ এবং দলের খেলোয়াড়রাও। ৩০ মিনিটে নাইজেরিয়ান ওগোচুকো ওবি মনেকের একমাত্র গোলটি ম্যাচে ব্যবধান গড়লেও আরও বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করেছিল মোহামেডান। সুযোগ তৈরি করেছিল আরামবাগও। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে না পেরে হারের হতাশা নিয়েই মাঠ ছেড়েছে দলটি।
এদিকে, এবারের পেশাদার লিগে শুক্রবারই প্রথম ম্যাচ খেলতে নামে সাইফ আর রহমতগঞ্জ। তবে চলতি মৌসুমে কিন্তু এটি তাদের প্রথম দেখা নয়। মৌসুমসূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপে এই দুই দল খেলেছিল একই গ্রæপে। গ্রæপ ম্যাচে সেবার জয় নিয়ে মাঠ ছাড়া হয়নি কারুরই। সেই ম্যাচে গোলশূন্যভাবে ড্র করে করেছিল তারা। অপেক্ষাকৃত শক্তিধর হয়েও সেদিন জয় তুলে নিতে না পারার হতাশাটা সাইফ ঘুচিয়েছে এদিন।
ময়মনসিংহ সাইফের হোম ভেন্যু। সেখানে তাদের জয়টা প্রত্যাশিতই ছিল। তবে সেই জয়টা সহজে পায়নি তারা। প্রতিপক্ষের মাঠে পিছিয়ে ছিল না এবারের ফেডারেশন কাপের রানার্সআপ দল রহমতগঞ্জ। ম্যাচের শুরু থেকেই তারা লড়াই করে গেছে সমান তালে। দশম মিনিটে প্রথম ফ্রি কিকটি পেয়েছিল রহমতগঞ্জই। বাঁ প্রান্ত থেকে তাজিক ডিফেন্ডার সিয়োভুস আসরুরোভের শট চলে যায় পোস্টের অনেক বাইরে দিয়ে। ৩৪ মিনিটে রহমতগঞ্জের কর্নার কিক সরাসরি গ্রিপ করেন সাইফ গোলরক্ষক।
৪২ মিনিটে সাইফের একটি জোরালো আক্রমণ বক্সে হেডে ক্লিয়ার করে দেন প্রতিপক্ষের ডিফেন্ডাররা। প্রথমার্ধ ছিল গোলশূন্যই। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা মিলছিল না। ৬১ মিনিটে রহমতগঞ্জের দলীয় অধিনায়ক গাম্বিয়ান ফরোয়ার্ড মমদৌ বাহ চেষ্টা চালিয়েছিলেন, কিন্তু তার শট দক্ষতার সঙ্গেই আটকে দেন সাইফ গোলরক্ষক। পরের মিনিটে বল নিয়ে রহমতগঞ্জের অর্ধে ঢুকে পড়ার মুহূর্তে ফাউলের শিকার হন কলম্বিয়ান মিডফিল্ডার ডেইনার কর্ডোভা। ফ্রি-কিক পায় সাইফ। ডিফেন্ডার ইমেরি বেইসেঙ্গির দূরপাল্লার শট সরাসরি আশ্রয় নেয় জালে।
আনন্দে ভাসে সাইফ শিবির। ৮০ মিনিটে রহমতগঞ্জের একটি সংঘবদ্ধ আক্রমণ রুখে দেন সাইফের ডিফেন্ডাররা। পরবর্তী সময়েও স্বাগতিকদের জমাট রক্ষণে ফাটল ধরাতে পারেনি রহমতগঞ্জ। ব্যবধান বাড়াতে পারেনি সাইফও। ফলে ১-০ স্কোরলাইন নিয়েই শেষ হয় ম্যাচ।
প্রিমিয়ার লিগে আজ বিরতি। আগামীকাল সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের একমাত্র ম্যাচে ঢাকা আবাহনীর মুখোমুখি হবে নবাগত বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]