ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৪ ফেব্রুয়ারি ২০২০ ১১ ফাল্গুন ১৪২৬
ই-পেপার সোমবার ২৪ ফেব্রুয়ারি ২০২০

আরেক দফা পিছিয়ে মেয়েদের লিগ ২২ ফেব্রæয়ারি
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 6

সাম্প্রতিক অতীতে দেশের জন্য অনেক সাফল্য বয়ে এনেছেন নারী ফুটবলাররা। ছেলেদের ফুটবল যখন হতাশার বাতাবরণ, তখন সালমা-কৃষ্ণা-মারিয়ারাই দেশ-বিদেশে সাফল্য কুড়িয়ে দেশের ফুটবল অঙ্গনকে রেখেছেন প্রাণবন্ত। অথচ মেয়েদের ঘরোয়া ফুটবল লিগটাই ঠিকঠাকমতো হয় না। দীর্ঘ ছয় মৌসুম বন্ধ থাকার পর এবার অবশ্য মেয়েদের লিগ শুরু হচ্ছে। তবে নানা কারণে সেই লিগ শুরুর দিনক্ষণ বারবার পিছিয়ে যাচ্ছে। আরেক দফা পিছিয়ে ২২ ফেব্রæয়ারি এই লিগ শুরুর দিনক্ষণ নির্ধারণ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।
দুবার পিছিয়ে আজ থেকে মাঠে গড়ানোর কথা ছিল বহুল কাক্সিক্ষত মেয়েদের ফুটবল লিগ। দীর্ঘ ৬ বছর পর হচ্ছে, সে কারণেই এবারের লিগ নিয়ে এতটা আগ্রহ নারী ফুটবলারদের। দুদফা দলবদল করেও যথাসময়ে খেলা মাঠে গড়াতে পারেনি বাফুফের মহিলা উইং। জানা গেছে, ১২ ফেব্রæয়ারি বর্ধিত দলবদলের সময় শেষ হলেও নিজেদের প্রস্তুত করতে বেশ কিছু ক্লাব আরও সময় চেয়েছে। যার প্রেক্ষিতে সাত দিন সময় বাড়ানো হয়েছে লিগ শুরুর সময়। এ প্রসঙ্গে সোহাগ বলেছেন, ‘বেশ কয়েকটি ক্লাব নিজেদের প্রস্তুত করার জন্য আমাদের কাছে একমাস সময় চেয়ে আবেদন করেছে। তবে আমরা মাঠে খেলা গড়ানোর স্বার্থে একমাস না হলেও এক সপ্তাহ সময় দিয়েছি তাদের। ফলে ২২ ফেব্রæয়ারি থেকেই খেলা শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নির্ধারিত সময়েই লিগ শুরু হবে বলে আমরা আশাবাদী।’
শুরুতে পাঁচটি দল নিয়ে হওয়ার কথা ছিল মেয়েদের লিগ। কিন্তু হঠাৎ করেই দলবদলের মাঝপথে লিগে অংশগ্রহণে অস্বীকৃতি জানায় শেখ জামাল ধানমন্ডি আর শেখ রাসেল ক্রীড়াচক্রের মতো নামি ক্লাব। তারা সরে দাঁড়ালেও দলসংখ্যা কমছে না, বরং বেড়েছে। শেষ মুহূর্তে স্বপ্নচ‚ড়া অ্যান্ড আক্কেলপুর ফুটবল একাডেমিকে বাদ দেওয়া হলেও এবার অংশ নিচ্ছে ৭টি দল। এদের মধ্যে একমাত্র নামি ক্লাব বসুন্ধরা কিংস। চ্যাম্পিয়ন হওয়ার জন্যই দল গড়েছে তারা। বাকিরা অনেকটাই অপরিচিত। দলগুলো হচ্ছেÑ এফসি উত্তরবঙ্গ, বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাব, নাসরিন স্পোর্টিং ক্লাব, কাচারিপাড়া একাদশ, কুমিল্লা ইউনাইটেড এবং স্পার্টান এমকে গ্যালাকটিকো সিলেট এফসি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]