ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০ ১২ ফাল্গুন ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০

রোহিঙ্গা ক্যাম্পে নজরদারি বাড়ছে: স্বরাষ্ট্রমন্ত্রী
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শনিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ৪:২৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 32

রোহিঙ্গা ক্যাম্পের চারপাশে কাঁটাতারের বেড়া, ওয়াচ-টাওয়ার, সিসিটিভি বসানো হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদৃজ্জামান খান। ক্যাম্পে বাড়ানো হচ্ছে নজরদারি।

শনিবার দুপুরে আগারগাঁও এ কোস্ট গার্ডের ২৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি একথা জানান।

রোহিঙ্গাদের উপর নজরদারী দুর্বল হয়ে পড়েছে কিনা? এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন: মোটেও রোহিঙ্গাদের উপর নজরদারী দুর্বল হয়নি। আপনারা জানেন ১১ লাখ রোহিঙ্গা বসবাস করছে, যা টেকনাফের জনগনের ৩ গুণ।

তাদের নজরদারীতে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ সকল বাহিনী কাজ করছে। প্রধানমন্ত্রীর নির্দেশে রোহিঙ্গা শিবিরে কাঁটাতারের বেড়া নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমাদের সেনাবাহিনী কাঁটাতারের বেড়া তৈরির কাজ ইতোমধ্যে শুরু করছে। মূল উদ্দেশ্য তারা যেন শিবির থেকে বের হয়ে আমাদের জনগোষ্ঠীর সঙ্গে মিশে না যায়।

তিনি জানান: রোহিঙ্গাদের উপর নজরদারী আরও শক্তিশালী করতে ওয়াচ টাওয়ার এবং সিসিটিভি স্থাপন করা হবে। তারা যেন বের হতে না পারে সেজন্য আমাদের সকল বাহিনী তৈরি রয়েছে।

তিনি আরও বলেন, সমুদ্র সীমা ও সম্পদ রক্ষায় বাংলাদেশ কোস্ট গার্ড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বিশেষায়িত এ বাহিনীর আধুনিকায়নে সরকার আরো বেশ কিছু পরিকল্পনা হাতে নিয়েছে বলেও জানান তিনি। এর আগে মন্ত্রী বাহিনীর ২০ সদস্যকে পদক প্রদান করেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]