ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০ ১২ ফাল্গুন ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০

দুই মৌসুমের জন্য নিষিদ্ধ ম্যান সিটি
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শনিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৩২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 48


দুই মৌসুমের জন্য চ্যাম্পিয়নস লিগে নিষিদ্ধ করা হয়েছে ম্যানচেস্টার সিটিকে। সেইসঙ্গে ক্লাবটিকে আড়াই কোটি ইউরো জরিমানাও করা হয়েছে।

ইউরোপীয় ক্লাব ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফার (দ্য ইউনিয়ন অব ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন) লাইসেন্স সংশ্লিষ্ট ও ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম ভঙ্গের দায়ে ক্লাবটিকে দুই মৌসুমের জন্য নিষিদ্ধ করা হয়।

নিষিদ্ধ করার পাশাপাশি সিটিকে ৩ কোটি ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৭৬ কোটি টাকা) জরিমানাও করেছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।

ইউরোপিয়ান ফুটবলের অভিভাবক সংস্থা উয়েফার এ নিষেধাজ্ঞা চ্যাম্পিয়ন্স লিগের ২০২০-২১ ও ২০২১-২২ মৌসুমের জন্য কার্যকরী হবে। ম্যানসিটির পক্ষ থেকে শাস্তির রায়ে হতাশা প্রকাশ করা হলেও ক্লাবটি এতে বিস্মিত নয় বলে জানিয়েছে।

উয়েফা ২০১২ থেকে ২০১৬ সালের মধ্যে সিটিজেনদের স্পন্সরশীপ রাজস্বের লভ্যাংশ নিয়ে দেয়া তথ্যে ব্যাপক অনিয়ম পেয়েছে। সেটির তদন্তে সংস্থাটির ফিন্যান্সিয়াল কন্ট্রোল বডিকে ভুল তথ্য দেয়া ও সহায়তা না করার অভিযোগ আছে।

ব্রিটিশ পত্রিকা গার্ডিয়ানের এক প্রতিবেদনে উঠে এসেছিল, প্রায় দেড় হাজার কোটি টাকার আর্থিক গরমিল ধরে পড়েছে উয়েফার তদন্তে। অবশ্য তোলপাড়ের শুরুটা হয়েছিল জার্মান ম্যাগাজিন ডের স্পিগেলের এক রিপোর্ট দিয়ে। ২০১৮ সালের নভেম্বরে ফুটবল লিক্সের সূত্রে করা তাদের এক প্রতিবেদনে নড়েচড়ে বসে উয়েফা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]