ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০ ১২ ফাল্গুন ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০

বগুড়ায় মোস্তাফা জব্বার
‘বঙ্গবন্ধুকে অনুসরণ করলে ভালো জীবন গড়ে তোলা সম্ভব’
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শনিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ৫:৩৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 43

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে অনুসরণ করে ভবিষ্যৎ প্রজন্মকে সমৃদ্ধ করে তুলতে হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রী  শনিবার বগুড়া করতোয়া মাল্টিমিডিয়া স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা বই পড়ে জানতে হবে কেমন করে একটি মানুষ জীবনের সব ত্যাগ করে টুঙ্গিপাড়া থেকে বাঙালি জাতি গঠনে স্বপ্ন দেখেছেন। বঙ্গবন্ধুকে অনুসরণ করলে ভালো জীবন গড়ে তোলা সম্ভব।

মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশ আজ তলা বিহীন ঝুড়ি নয়। দেশ এখন পাকিস্তান ও ভারতের চেয়ে এগিয়ে আছে। তাদের চেয়ে অর্থনৈতিক সূচকে অনেক এগিয়ে বঙ্গবন্ধুর বাংলাদেশ। অর্থনৈতিক ও তথ্য প্রযুক্তিতে এশিয়ার অনেক দেশকে পিছিয়ে ফেলতে সক্ষম হয়েছে। দেশের মেয়েরা ডাক বিভাগের গাড়ী চালক থেকে বিমান বাহিনী, পুলিশ বাহিনী, সেনাবাহিনীতে উচ্চ পদে কাজ করছে। মেয়েদের এই উত্থান সকলকে অবাক করে দিয়েছে।

তিনি বলেন, জাতি গঠনে তথ্য প্রযুক্তির বিকল্প নেই। তথ্য প্রযুক্তি থেকে নতুন প্রজন্মকে দূরে রাখা যাবে না। তবে এর যে সব মন্দ দিকগুলো আছে নতুন প্রজন্মকে তা থেকে সতর্ক করে দিতে হবে। তথ্য প্রযুক্তিতে নতুন প্রজন্ম বয়স্কদের চেয়ে অনেক এগিয়ে।

মন্ত্রী বলেন, ২০২০ সাল অনেক গুরুত্বপূর্ণ। মুজিব শতবার্ষিকীর জন্য নানা আয়োজন চলছে। দেশের নতুন প্রজন্মকে এতে সম্পৃক্ত করতে হবে।

করতোয়া মাল্টিমিডিয়া স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান ও প্রতিষ্ঠানে অধ্যক্ষ ছামসুল আলম।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]