ই-পেপার শনিবার ২০ এপ্রিল ২০২৪
শনিবার ২০ এপ্রিল ২০২৪

অ্যামাজনসহ অনেকেই অংশ নিচ্ছে না করোনা ভয়ে
প্রকাশ: রবিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১০:১৩ পিএম  (ভিজিট : ১০৭)
স্পেনের বার্সেলোনায় ২৪ থেকে ২৭ ফেব্রুয়ারি বিশে^র সবচেয়ে বড় প্রযুক্তি প্রদর্শনী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডব্লিউসি)-২০২০ অনুষ্ঠিত হবে।
তবে এবারের কংগ্রেসে অংশ নিচ্ছে বিশে^র নামি দামি অনেক প্রতিষ্ঠান। প্রাণঘাতী করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে এ প্রদর্শনীতে অংশ নেওয়া থেকে বিরত থাকছে তারা।
ইতোমধ্যে এলজি ইলেক্ট্রনিকস, এরিকসন এবং এনভিডিয়া না যাওয়ার ঘোষণা দিয়েছে। এবার ই-কমার্স জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠান অ্যামাজন জানিয়েছে, তারাও বার্সেলোনার মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে অংশ নেবে না। অ্যামাজনের পক্ষ থেকে বলা হয়, ‘করোনাভাইরাস ছড়িয়ে পড়ায়’ এবারের প্রদর্শনীতে অংশ নিচ্ছে না তারা। এর আগে করোনাভাইরাসের কারণে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে যোগ না দেওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছে গ্রাফিক্স চিপ নির্মাতা এনভিডিয়া। শুক্রবার এক ব্লগ পোস্টে এনভিডিয়ার পক্ষ থেকে জানানো হয়, ‘করোনাভাইরাসকে ঘিরে জনস্বাস্থ্যের ঝুঁকির কথা চিন্তা করে, আমাদের সহকর্মী, অংশীদার এবং গ্রাহকদের সুরক্ষাই আমাদের সর্বোচ্চ গুরুত্ব। আমরা কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি, ৫জি এবং ভির‌্যান নিয়ে করা আমাদের কাজগুলো বিশে^র সঙ্গে শেয়ার করার অপেক্ষায় ছিলাম।
ইভেন্টের আয়োজক জিএসএমএর পক্ষ থেকে বলা হয়, তারা নিশ্চিত করছে যে, অনেক বড় প্রতিষ্ঠান না আসার সিদ্ধান্ত নিয়েছে এবং অন্যরা এখনও পরবর্তী ধাপ বিবেচনা করছে। আমাদের এখনও ২ হাজার ৮০০ বেশি অংশগ্রহণকারী রয়েছে। আয়োজকরা আরও জানিয়েছে, প্রদর্শক এবং দর্শনার্থীদের স্বাস্থ্য সুরক্ষা এবং নিরাপত্তা নিশ্চিত করতে বাড়তি ব্যবস্থা নেওয়া হয়েছে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close