ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৫ এপ্রিল ২০২০ ২১ চৈত্র ১৪২৬
ই-পেপার রোববার ৫ এপ্রিল ২০২০

ঝালকাঠিতে প্রতিবন্ধীকে অমানুষিক নির্যাতন, ৭ দিন পর মৃত্যু
ঝালকাঠি প্রতিনিধি
প্রকাশ: রোববার, ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১১:০১ এএম | অনলাইন সংস্করণ  Count : 68

ঝালকাঠির মিরাকাঠিতে মারধর করে অমানুষিক নির্যাতনের শিকার হওয়া মানসিক প্রতিবন্ধী কলিম সিকদার (৬২)  ঢাকা তেজগাঁও সরকারি হাসপাতালে শনিবার সকাল ১০টার সময় মারা গেছেন।

কলিম সিকদারের মেয়ে বর্ণালী সিকদার জানান, গত শনিবার ( ৮ফেব্রুয়ারি) কলিম সিকদার নিজ ঘরে বসে সবাইকে গালাগাল করতে থাকে। এ কারণে পাশের ঘরের হিরামন এদবর, কৃষ্ণ এদবর, লক্ষী এদবর, মনিকা সিকদার, শেফালী সিকদারসহ অনেকে কলিম সিকদারকে মারধর করতে থাকে।

এক পর্যায়ে তাকে অমানুষিক নির্যাতন করে মারাত্মক আহত করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করে, পরে উন্নত চিকিৎসার জন্য বরিশালে এবং ঢাকায় নেওয়া হয়। ৭ দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় শনিবার সকালে হাসপাতালে মারা যান তিনি।

হাসপাতালের আইনি প্রক্রিয়া শেষে শনিবার ভোররাতে মরদেহ এম্বুলেন্সে করে গ্রামের বাড়িতে এসে পৌঁছে। এ ঘটনায় তারা লাশ দাফন করে মামলা করবেন বলে জানিয়েছেন।

বর্নালী সিকদার আরও জানান, এমন বিচার হওয়া উচিত যাতে কোনও প্রতিবন্ধী মানুষকে অমানুষিক নির্যাতন না করে আর কেউ। আর কোনও মানুষকে এভাবে অন্যায়ভাবে মরে যেতে না হয়।

এ ব্যপারে হিরমান এদবর বলেন, তার পরিবারের সদস্যদের অনুমতি নিয়েই তাকে শুধু বেঁধে রেখেছি। কোনও মারধর করিনি। তার পরিবারের সদস্যরা তাদের ফাসানোর জন্য এমন মিথ্যে কথা বলেছে। কলিম সিকদারকে অতিরিক্ত ঔষুধ খাওয়ানোর কারনে এমন ঘটনা ঘটতে পারে।

এ ব্যপারে থানার ওসি খলিলুর রহমান বলেন, আমি এ ব্যাপারে কিছু জানি না। পরিবারের সদস্যরা যদি অভিযোগ করে তবে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]