ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৮ মার্চ ২০২০ ১৩ চৈত্র ১৪২৬
ই-পেপার শনিবার ২৮ মার্চ ২০২০

‘চোটজর্জর’ টটেনহামের লিপজিগ চ্যালেঞ্জ
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ১০:২০ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 17

চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বে টটেনহামের পথচলা মোটেও আয়েশি ছিল না। ইংলিশ প্রিমিয়ার লিগেও তাদের অবস্থা ছিল তথৈবচ। যে কারণে ছাঁটাই হন মাউরিসিও পচেত্তিনো। কোচের চেয়ারে তার জায়গা নিয়েছেন হোসে মরিনহো। নতুন গুরুর অধীনে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় পা রাখে টটেনহাম। এবার নকআউট পর্বে লড়াইয়ের পালা। শেষ ষোলোয় আজ প্রথম লেগে লিপজিগকে আতিথেয়তা দেবে স্পাররা। দারুণ ছন্দে আছে জার্মান ক্লাবটি। সেখানে চড়াই-উতরাই পেরিয়ে এগিয়ে চলা টটেনহাম শিবির চোটাঘাতে জর্জর। নিজেদের আঙিনায় ম্যাচ হলেও কঠিন পরীক্ষাই দিতে হবে মরিনহোর শিষ্যদের।
মরিনহোকে একাদশ সাজাতে হবে আক্রমণভাগের সেরা দুই অস্ত্র হ্যারি কেন আর হিয়াং-মিন সনকে ছাড়া। শৈলবেদের ছুরির তলে যাওয়ায় দলের বাইরে কেন। হাতে চিড় ধরিয়ে কয়েক সপ্তাহের জন্য সাইডলাইনে সন। এমতাবস্থায় টটেনহামের আক্রমণে নেতৃত্ব দেবেন লুকাস মউরা। তাকে সঙ্গ দিতে প্রস্তুত শীতকালে স্পার শিবিরে যোগ দেওয়া স্টিভেন বার্গউইজেন। ডাচ এই উইঙ্গার তার প্রিমিয়ার লিগ অভিষেক রাঙিয়েছেন গোল করে। ওই ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে ২-০ ব্যবধানে হারায় টটেনহাম।
সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন জয়ের স্বাদ পেয়েই লিপজিগের মুখোমুখি ‘চোটজর্জর’ টটেনহাম। যাদের জন্য আজ হুমকি হতে পারে টিমো ভের্নার। ২৩ বছর বয়সি জার্মান ফরোয়ার্ডেই মজেছে লিপজিগ। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বে ভের্নার ৩ গোল করেছেন। বুন্দেস লিগায় ছন্দটা ধরে রেখেছেন। তার দারুণ পারফরম্যান্সেই লিগ টেবিলে দ্বিতীয় স্থানে আছে লিপজিগ। ভের্নারকে
থামাতে আজ আলাদা করেই পরিকল্পনা সাজাতে হবে মরিনহোকে। সন-কেনের অনুপস্থিতিতে আক্রমণভাগ নিয়ে বাড়তি দুশ্চিন্তা তো আছেই।
একই রাতে ইউরোপের শ্রেষ্ঠত্বের মঞ্চে আটালান্টার আতিথেয়তা নেবে ভ্যালেন্সিয়া। শেষ ষোলোর ড্রয়ে যাদের প্রতিপক্ষ পেয়ে আনন্দ মিছিল করেছিল লা লিগা ক্লাবটির ভক্তরা। তবে সমর্থকদের মতো আনন্দের সাগরে গা ভাসিয়ে দিচ্ছে না ভ্যালেন্সিয়া। মিলান সফরের আগে ইতালিয়ান প্রতিপক্ষকে সম্মান আর সমীহের চোখেই দেখছে অ্যালবার্ট সেলাদেসের শিষ্যরা। স্প্যানিশ ক্লাবটির ভালোভাবে জানা নিজেদের মাঠে কতটা ভয়াবহ এবং দুর্ধর্ষ হয়ে উঠতে পারে আটালান্টা। তাই ভ্যালেন্সিয়া প্রস্তুতি নিয়েছে
পুরো উদ্যমে।
সাম্প্রতিক সময়ের পারফরম্যান্স বিবেচনায় আজকের ম্যাচে এগিয়ে আটালান্টা। কেননা, সিরি’আতে সবশেষ পাঁচ ম্যাচের ৩টিতে জিতেছে তারা, হেরেছে একটি আর বাকিটি হয়েছে ড্র। অপরদিকে লা লিগায় ধুঁকছে ভ্যালেন্সিয়া। শেষ পাঁচ ম্যাচে জয়-পরাজয়ের সংখ্যা সমান ২ এবং অপরটি ড্র। তবে এসব কাগজ-কলমের হিসাব কেবল জোগায় আত্মবিশ^াসের রসদ, খেলোয়াড়দের প্রেরণা। দিনশেষে জিতবে সে দল, যারা লড়বে সেরাটি দিয়ে। তাই এবার দেখার অপেক্ষা, চ্যাম্পিয়ন্স লিগের মঞ্চে লড়াই শেষে বিজয়ের হাসি হাসে কোন দলÑ আটালান্টা নাকি ভ্যালেন্সিয়া।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]